Stories

ঋতুপর্ণা থেকে রুক্মিণী, জেনে নিন টলিউডের নাম জানা অভিনেত্রীদের শিক্ষাগত যোগ্যতা

বিনোদন হল মানুষের মনে আনন্দ প্রদানের একটি বিষয়। তাই বিনোদন জগতের মানুষেরা সকল সময়ই সাধারণ মানুষের আকর্ষণের বিষয় হয়ে দাঁড়ায়। একটু যদি চুন থেকে পান খসে তবে তাদের নিয়ে কাটাছেঁড়া করতেও দ্বিধাবোধ করা হয় না। প্রায় সময়ই বিনোদন জগতের অভিনেতা- অভিনেত্রীরা খবরের শিরোনামে আসে। আজকে টলিউডের বেশকিছু অভিনেত্রীদের শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে আলোচনা করব।

১. ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)- টলিউডের একজন জনপ্রিয় অভিনেত্রী হলেন ঋতুপর্ণা সেনগুপ্ত। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে জুটি বেঁধে একাধিক ব্লকবাস্টার বাংলা ছবি উপহার দিয়েছেন বাঙালিদের। এই অভিনেত্রী লেডি ব্র্যাবর্ন কলেজ থেকে ইতিহাসে স্নাতক অর্জন করেছেন।

২.স্বস্তিকা মুখার্জি (Swastika Mukherjee)- টলিউডের অপর একজন জনপ্রিয় মুখ হল স্বস্তিকা মুখার্জি। এই অভিনেত্রী যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন।

৩. শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra)- টলিউডের যে সমস্ত জনপ্রিয় অভিনেত্রীদের নিয়ে চর্চা চলে তাদের মধ্যে অন্যতম হলেন শ্রীলেখা মিত্র। এই অভিনেত্রী জয়পুরিয়া কলেজ থেকে ইংরেজি নিয়ে বিএ পাস করেছেন এবং পরবর্তীতে কলকাতা বিশ্ববিদ্যালয়ে এম.এ তে ভর্তি হলেও শেষ করতে পারেননি।

৪. কোয়েল মল্লিক (Koel Mallick)- রঞ্জিত মল্লিকের মেয়ে কোয়েল মল্লিক তার মতই বেশ জনপ্রিয় অভিনেত্রী হয়ে উঠেছেন। এই অভিনেত্রী গোখলে মেমোরিয়াল কলেজ থেকে সাইকোলজিতে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

৫. পায়েল সরকার (Payel Sarkar)- ছোট পর্দার মাধ্যমে আত্মপ্রকাশ করলেও বর্তমান সময়ে পায়েল সরকার বড় পর্দা এবং ওয়েব সিরিজে চুটিয়ে অভিনয় করছেন। তিনিও যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে স্নাতক পাশ করেছেন।

৬. মিমি চক্রবর্তী (Mimi Chakroborty)- টলিউডের একজন অতি পরিচিত মুখ হল মিমি চক্রবর্তী। তিনি আশুতোষ কলেজ থেকে বি এ পাশ করেছেন।

৭.শুভশ্রী গাঙ্গুলি (Subhashree Ganguly)- শুভশ্রী গাঙ্গুলী নিজ দক্ষতার গুণে দর্শক মনে স্থান করে নিয়েছেন। শুভশ্রী লখনউয়ের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট থেকে স্নাতকোত্তর পাশ করেছেন।

৮. নুসরত জাহান (Nusrat Jahan)- টলিপাড়ায় কান পাতলেই শোনা যায় নুসরাতকে নিয়ে চর্চা।
নুসরত জাহান ভবানীপুর কলেজ থেকে বি.কম অনার্স ডিগ্রি অর্জন করেছেন।

৯. রুক্মিণী মৈত্র (Rukmini Maitra)- সাম্প্রতিক কালে রুক্মিণী মৈত্র জনপ্রিয় অভিনেত্রী। এই অভিনেত্রীর শিক্ষাগত যোগ্যতা হল এমবিএ। তিনি কলেজিয়েট অফ ইনস্টিটিউট থেকে গ্রাজুয়েশন কমপ্লিট করার পর কেরালার আইআইএম থেকে কমিউনিকেশন ম্যানেজমেন্ট নিয়ে এমবিএ করেছেন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।