রাজ্য

‘কংগ্রেসকে ভোট দেওয়া মানে বিজেপিকেই ভোট দেওয়া’! জোট তৈরি করতে না পেরে কংগ্রেসকে বিঁধলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

চলতি বছরেই গোয়ায় অনুষ্ঠিত হবে অত্যন্ত গুরুত্বপূর্ণ নির্বাচন। যেখানে প্রথমবারের জন্য অংশগ্রহণ করতে চলেছে তৃণমূল। এবং প্রথমবারেই বিজেপিকে ছাপিয়ে নিজেদের শক্তি প্রতিষ্ঠা করতে মরিয়া হয়ে উঠেছে তৃণমূল। তবে তার জন্য গোয়ার কংগ্রেসের সঙ্গে জোট তৈরি করতে ইচ্ছুক ছিলেন তৃণমূল নেতৃত্বরা। এমনকি তৃণমূলের ভাইস প্রেসিডেন্টকে একাধিকবার গোয়ায় কংগ্রেস নেতৃত্বের সঙ্গে জোট প্রসঙ্গে কথা বলতে দেখা গিয়েছে। তবে শেষ পর্যন্ত সম্ভব হয়নি তৃণমূল কংগ্রেসের জোট। যা নিয়ে এবার মুখ খুলে বিস্ফোরক মন্তব্য করতে দেখা গেল তৃণমূলের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়কে।

এদিন গোয়ার পানাজিতে অনুষ্ঠিত হওয়া এক রাজনৈতিক সমাবেশে তিনি জানিয়েছেন তৃণমূল, কংগ্রেসের সঙ্গে জোট তৈরিতে আগ্রহী হলেও কংগ্রেস জানিয়েছিল তারা মনে করে তারা একাই বিজেপিকে হারাতে সক্ষম। কিন্তু তারপরেই কংগ্রেসের ১৮ জন বিধায়ক এর মধ্যে ১৭ জন দল ছেড়েছেন বলে দাবি করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি তিনি আরো জানিয়েছেন কংগ্রেসের তরফে পি চিদাম্বরম জোট তৈরির কথা অস্বীকার করলেও তৃণমূল প্রথম থেকেই কংগ্রেসের সঙ্গে জোট তৈরি করতে আগ্রহী ছিল।

পাশাপাশি তিনি এদিন এও জানিয়েছেন গোয়াতে কংগ্রেসকে ভোট দেওয়া মানে পক্ষান্তরে বিজেপিকেই জয়লাভ করতে সহায়তা করা। বলাই বাহুল্য তার এই মন্তব্যের পর গোয়াতে তৃণমূল কংগ্রেসের জুটি যে আর দেখতে পাওয়া যাবে না সে ব্যাপারে একপ্রকার নিশ্চিত হয়ে গিয়েছেন নেটিজেনরা।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।