রাজ্য

রাজ্যে ক্রমশ বাড়ছে করোনা আক্রান্তের হার, একদিনে আক্রান্ত ১৪ হাজার মানুষ! পাশাপাশি বাড়ল মৃতের সংখ্যাও

সম্প্রতি ক্রমবর্ধমান করোনা পরিস্থিতি সামলানোর জন্য আংশিক লকডাউনের সিদ্ধান্ত ঘোষণা করেছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। তবে তার মধ্যে এদিন জানা গেল ক্রমশই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। বুধবার সারাদিনে গোটা রাজ্যে করোনা সংক্রমিতের সংখ্যা ১৪,০২২। পাশাপাশি বাড়ছে মৃত্যুর হার এবং কমছে করোনা আক্রান্তের সুস্থতার পরিমাণ।

রাজ্যে এই মুহূর্তে আক্রান্তের হার ২৩.১৭%। পাশাপাশি লকডাউন চললেও করোনা আক্রান্তের সংখ্যা না কমায় আশঙ্কিত চিকিৎসক মহল। কারণ আবারো করোনার প্রথম কিংবা দ্বিতীয় ঢেউয়ের মতো চিকিৎসার পরিকাঠামো ভেঙে পড়তে পারে, এমনটাই আশঙ্কা করছেন তারা।

এদিন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয়েছে এই মুহূর্তে গোটা দেশে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা প্রায় 2 লক্ষ ছাড়িয়েছে। পাশাপাশি এদিন এই ভাইরাসের সংক্রমণ রুখতে নতুন করে নানান নির্দেশিকা জারি করেছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। তবে তা সত্ত্বেও দেশের ২৮ টি জেলার পরিস্থিতি এই মুহূর্তে বেশ উদ্বেগজনক। এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যার দিক থেকে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র এবং তারপরেই রয়েছে পশ্চিমবঙ্গ।

জানা গিয়েছে এদিন একদিনে কলকাতায় আক্রান্ত হয়েছেন ছয় হাজারেরও বেশি মানুষ। যে কারণে চিকিৎসকেরা আবারো কঠোরভাবে করোনা বিধি মেনে চলতে পরামর্শ দিচ্ছেন সাধারণ মানুষকে। পাশাপাশি তারা মনে করছেন করোনার সুস্থতার হার কমার লক্ষণটিও যথেষ্ট উদ্বেগজনক।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।