রাজ্য

‘আসল ঘটনা ধামাচাপা দিয়ে মানুষের মৃত্যু নিয়ে রাজনীতি হচ্ছে’! বিকানের-এক্সপ্রেস দুর্ঘটনা নিয়ে মুখ খুললেন অধীর চৌধুরী

গত সপ্তাহে দোমহনির বিকানের এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনায় মারা গিয়েছিলেন নজন। পাশাপাশি আহত হয়েছিলেন প্রায় ৪৪ জন মানুষ। এরপর গোটা ঘটনার তদন্ত করতে রেলের তরফ থেকে নিয়োগ করা হয়েছিল বিশেষ টিম। তবে গোটা বিষয়টি নিয়ে মুখ খুলে রেল কর্তৃপক্ষকে এবার তীব্র কটাক্ষ করতে দেখা গেল প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকে। আসল ঘটনা লুকিয়ে মানুষের মৃত্যু নিয়ে রাজনীতি হচ্ছে, এমনটাই দাবি করেছেন তিনি।

কমিশনার অব রেলওয়ের সেফটি তদন্তে জানা গিয়েছে রক্ষণাবেক্ষণের অভাব থেকেই ঘটেছে ওই মর্মান্তিক দুর্ঘটনা। জানা গিয়েছে ট্রেনের ইঞ্জিনে রক্ষণাবেক্ষণের অভাবে আগে থেকেই যান্ত্রিক ত্রুটি ছিল। এ নিয়ে সরব হতে দেখা গিয়েছিল রেলের ইউনিয়নের সদস্যদেরও।

ইস্টার্ন রেল মেনস ইউনিয়নের জেনারেল সেক্রেটারি অমিত ঘোষ জানিয়েছেন ঠিকমতো কর্মী নিয়োগ না হওয়ায় এখন অনেক ক্ষেত্রেই প্রয়োজনীয় রক্ষণাবেক্ষণ করা সম্ভব হচ্ছে না। পাশাপাশি যে সমস্ত কর্মীরা রয়েছেন তাদের সারাদিন কাজ করতে হচ্ছে।কারণ হিসেবে তিনি জানিয়েছেন সরকার ভোটের সময় নিয়োগের কথা বললেও বাস্তবে তা কখনোই হয় না। জানা গিয়েছে দুর্ঘটনার দিন ট্রেনের ইঞ্জিনের সমস্যা আগে থেকেই ধরতে পেরেছিলেন ড্রাইভার এবং গার্ড। যে কারণে রানিনগরে দীর্ঘক্ষণ ট্রেনটিকে দাঁড় করিয়ে চলছিল পরীক্ষা-নিরীক্ষা। তবে সেই পরীক্ষা-নিরীক্ষায় কি ধরা পড়েছিল তা এখনও প্রকাশ্যে আনেননি রেল কর্তৃপক্ষ।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।