রাজ্য

মুখ্যমন্ত্রীর ভাষণ-চলাকালীন ‘জয় শ্রী রাম’ ধ্বনি বিধানসভায়! পাল্টা ‘জয় বাংলা’ স্লোগান দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

সোমবারের পর বুধবারও বিধানসভায় চলল তুমুল গন্ডগোল। এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণ চলাকালীন বিধায়কদের তীব্র প্রতিবাদের ফলে তীব্র শোরগোল শুরু হয় বিধানসভা কক্ষে। ইতিমধ্যেই শান্তিভঙ্গের কারণে বিজেপির বিধায়ক সুদীপ মুখোপাধ্যায় এবং মিহির গোস্বামী সাসপেন্ড হয়েছেন সংসদের বাজেট অধিবেশন থেকে।

প্রসঙ্গত সোমবার দিন রাজ্যপালের বক্তৃতা চলাকালীন তীব্র ঝামেলা শুরু করেছিলেন বিজেপির নেতৃত্বরা। যে কারণে ভাষণের প্রথম এবং শেষ লাইন পড়ে বিধানসভা ত্যাগ করেছিলেন রাজ্যপাল। এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণ চলাকালীন আবারো ঝামেলা শুরু করেন বিজেপি বিধায়করা। এর পরেই ‘জয় শ্রীরাম ধ্বনি’তে কাঁপতে শুরু করে বিধানসভা।

তবে এদিন মুখ্যমন্ত্রী ভাষণ না থামিয়ে পাল্টা ‘জয় বাংলা’ স্লোগান দিয়েছেন মঞ্চ থেকে. পাশাপাশি নিজেকে রয়েল বেঙ্গল টাইগার হিসেবে আখ্যা দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন বিজেপি এবার পগার পাড় হয়ে যাবে। এদিন গোটা প্রসঙ্গ নিয়ে মুখ খুলতে দেখা গেছে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষকে।

তিনি জানিয়েছেন বিজেপি বিধায়করা যেভাবে বিরক্ত করছিলেন তাই তাদের সাসপেন্ড হওয়ার ঘটনা যথাযোগ্য। তবে এদিন তাদের সাসপেনশন তুলে নেওয়ার দাবিতে বিধানসভা থেকে বেরিয়ে আসেন বাকি বিজেপি বিধায়করা। গোটা ঘটনার জন্য বিজেপি নেতৃত্বকেই এদিন দায়ী করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানিয়েছেন তাদের জন্যই কোনমতে ভাষণ শেষ করে কক্ষ থেকে বেরিয়ে আসতে হয় তাকে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।