রাজ্য

‘স্কুলে যেতে চাই’! গলায় প্ল্যাকার্ড ঝুলিয়ে স্কুল খোলার দাবিতে এবার পথে নামল শিলিগুড়ির ছোট্ট পড়ুয়া

করোনার তৃতীয় ঢেউয়ের কারণে বর্তমানে আবারো বন্ধ করে দেওয়া হয়েছে রাজ্যের সমস্ত স্কুল কলেজ এবং বিশ্ববিদ্যালয়। তবে দীর্ঘদিন ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার পর এবার রাজ্যের একাধিক জায়গায় প্রতিবাদ করতে দেখা গিয়েছে স্কুলের সঙ্গে যুক্ত শিক্ষাকর্মী থেকে শুরু করে ছাত্র-ছাত্রীদের অভিভাবকদের। এবার তেমনই এক প্রতিবাদ মিছিলে শামিল হতে দেখা গেল ছোট্ট এক স্কুল ছাত্রীকে।

প্রসঙ্গত এদিন শিলিগুড়ির গান্ধী মূর্তির পাদদেশে আয়োজন করা হয়েছিল প্রতিবাদ সভার। যেখানে অংশগ্রহণ করেছিল জিনিয়া নামের ওই খুদে পড়ুয়া। গলায় প্ল্যাকার্ড ঝুলিয়ে জিনিয়া জানিয়েছে সে স্কুলে যেতে চায়। কারণ হিসেবে সে জানিয়েছে দীর্ঘদিন ধরে স্কুল বন্ধ থাকার জন্য বন্ধুদের সঙ্গে দেখা হচ্ছে না তার। পাশাপাশি তার সঙ্গে প্রতিবাদী মিছিলে যোগদান করতে দেখা গিয়েছে অল ইন্ডিয়া মহিলা সাংস্কৃতিক সংগঠনের সদস্যদের।

প্রসঙ্গত এই মুহূর্তে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে হাইকোর্টে চলছে জনস্বার্থ মামলা। তবে রাজ্যর তরফে জানানো হয়েছে অধিকাংশ টিকাকরণ না হওয়া অবধি স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য। এই মামলার পরবর্তী শুনানি হবে চলতি মাসের মাঝামাঝি। ততদিন পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে বলেই মনে করছেন সাধারণ মানুষ।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।