রাজ্য

‘দুয়ারে করোনা ভ্যাকসিন’! ‘দুয়ারে সরকার’ প্রকল্পের মাধ্যমে এবার পাড়ায় পাড়ায় টিকা পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

এতদিন করোনা টিকাকরণের জন্য স্বাস্থ্য কেন্দ্র থেকে শুরু করে সরকারি হাসপাতালগুলিতে লম্বা লাইন পরতে দেখা যেত। পাশাপাশি অনেক ক্ষেত্রেই টিকা না পেয়ে ফিরে যেতে হতো অপেক্ষারত সাধারণ মানুষকে। তবে এবার জানা গিয়েছে ‘দুয়ারে সরকার’ প্রকল্পের মাধ্যমে পাড়ায় পাড়ায় করোনার ভ্যাকসিন পৌঁছে দিতে চলেছে তৃণমূল সরকার। এদিন স্বাস্থ্য অধিকর্তা ডাক্তার অজয় চক্রবর্তী ঘোষণা করেছেন অতি শীঘ্রই শুরু হবে টিকা পৌঁছে দেওয়ার এই প্রকল্প।

প্রসঙ্গত গত বছর বিধানসভা নির্বাচনের আগে ‘দুয়ারে সরকার’ প্রকল্প গ্রহণ করেছিল তৃণমূল সরকার। সম্প্রতি স্বাস্থ্য দপ্তরের সঙ্গে জোট বাঁধতে দেখা গিয়েছে দুয়ারে সরকার প্রকল্পকে। একত্রিত ভাবে পাড়ায় পাড়ায় বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষার ক্যাম্প বসানো হবে বলে জানা গিয়েছে। সেখানে থাকবে চোখ পরীক্ষা করানো থেকে ডায়াবেটিস পরীক্ষা করার মতো সুযোগ-সুবিধা। ইসিজি থেকে শুরু করে এক্সরে দরকার হলে লিখে নেওয়া হবে রোগীর নাম এবং পরবর্তীতে নিকটবর্তী স্বাস্থ্য কেন্দ্রে গিয়ে সহজেই এক্স-রে বা ইসিজি করাতে পারবেন সাধারণ মানুষ।

জানা গেছে যাদের এখনও টিকাকরণ হয়নি তারা দুয়ারের সরকার ক্যাম্প থেকে প্রয়োজনীয় নথি দেখিয়ে নিতে পারবেন টিকা। পাশাপাশি সাধারণ মানুষের সমস্যার সমাধান করার জন্যেই আগামী মাস থেকে শুরু হবে ‘পাড়ায় সমাধান’ কর্মসূচি। যেখানে সাধারন মানুষের অভিযোগের ভিত্তিতে সমস্যার সমাধান করবে সরকার।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।