দেশবিনোদন

শেয়ার মার্কেটে ধস! প্রচুর টাকা হারিয়ে এবার ভারতীয় এই ব্যবসায়ীর কাছে হেরে গেলেন মুকেশ আম্বানি

এতদিন পর্যন্ত ভারত এবং এশিয়ার ধনীতম ব্যক্তি ছিলেন রিলায়েন্স জিওর মালিক মুকেশ আম্বানি। তবে সদ্য সামনে আসা একটি রিপোর্টে জানা গেছে ভারতীয় ব্যবসায়ী গৌতম আদানির কাছে হেরে গিয়েছেন মুকেশ আম্বানি। পাশাপাশি ধনীতম ব্যক্তির বদলে দ্বিতীয় স্থানে নামতে হয়েছে তাকে। তাকে হারিয়ে এই মুহূর্তে এশিয়ার ধনীতম এবং বিশ্বের একাদশতম ধনী ব্যক্তি হলেন গৌতম আদানি।

প্রসঙ্গত জানা গিয়েছে সর্বশেষ হিসেব অনুযায়ী এই মুহূর্তে গৌতম আদানির সর্ব মোট সম্পত্তির পরিমাণ ৬.৭২ লাখ কোটি টাকা। অপরদিকে সর্বশেষ হিসাব অনুযায়ী মুকেশ আম্বানির এই মুহূর্তে মোট সম্পত্তির পরিমাণ ৬.৭১ লাখ কোটি টাকা। বলাই বাহুল্য ফোর্বস পত্রিকার “রিয়েলটাইম ডেটা নেটওয়ার্থ” এর এই পরিসংখ্যান সামনে আসতেই চাঞ্চল্য পড়ে গিয়েছে বিশ্বের ধনী ব্যবসায়ীদের মধ্যে। কারণ এই মুহূর্তে হাড্ডাহাড্ডি লড়াই চলছে মুকেশ আম্বানি এবং গৌতম আদানির মধ্যে।

সম্প্রতি জানা গিয়েছে শেয়ার বাজারে পতন ঘটেছে।যার ফলে বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে মুকেশ আম্বানির কোম্পানি এবং অন্যান্য ব্যবসা। কিন্তু অপরদিকে শেয়ার মার্কেটের এই পতনে সে ভাবে প্রভাবিত হয়নি গৌতম আদানির ব্যবসা। ফলাফল হিসেবে মুকেশ আম্বানিকে টপকে শীর্ষে উঠতে সক্ষম হয়েছেন তিনি। তাই নেটিজেনরা এখন তাকিয়ে রয়েছেন পরবর্তী ফলাফলের জন্য। সেখানেও গৌতম আদানি শীর্ষে থাকতে পারেন কিনা সেটাই দেখার।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।