রাজ্য

‘মাস্ক পকেটে নিয়ে ঘুরবেন না, করোনা বাড়লে আবার কঠোর করা হবে বিধিনিষেধ’! সাংবাদিক বৈঠকে হুঁশিয়ারি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

ক্রমশ বাড়তে থাকা করোনা পরিস্থিতি সামাল দেওয়ার জন্য সম্প্রতি আবারো আংশিক লকডাউন ঘোষণা করেছে রাজ্য সরকার। তবে এবার সেই পরিস্থিতি আরো কঠোর হতে পারে, আজকের সাংবাদিক বৈঠকে এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও এদিন তিনি কোন সংবাদমাধ্যমের প্রশ্নের উত্তর দেননি তবে পরবর্তীতে সরকার কি সিদ্ধান্ত নিতে পারে সে বিষয়ে কিছু সম্ভাবনার কথা জানিয়েছেন।

প্রসঙ্গত এদিন মুখ্যমন্ত্রী ক্ষোভ প্রকাশ করেছেন এই বলে যে প্রচুর মানুষ এখন সচেতন হয়ে ওঠেন নি। যে কারণে তারা এখনো করোনা সচেতনতা বৃদ্ধি মানছেন না বরং পকেটে মাস্ক নিয়ে ঘুরছেন। কেবলমাত্র কিছু কিছু সময় তারা মাস্ক পরছেন বলে অভিযোগ জানিয়েছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন পুলিশকে।

এদিন সাংবাদিক বৈঠকে তিনি জানিয়েছেন আগামী ১৫ দিন অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ তার মধ্যে যদি করোনা না কমে তাহলে আরও কঠোর সিদ্ধান্ত নিতে বাধ্য হবে সরকার। তাই মানুষকে সচেতন হয়ে সাবধানে জীবন যাপন করার উপদেশ দিতে দেখা গিয়েছে তাকে। পাশাপাশি তিনি জানিয়েছেন সরকার মানুষের জীবন-জীবিকা দুই এর কথা ভেবে তবেই আংশিক লকডাউন এর সিদ্ধান্ত নিয়েছে। বলাই বাহুল্য যে তার কথা থেকে আজ স্পষ্ট হয়ে গিয়েছে পরিস্থিতি না বদলালে আরো বাড়তে পারে লকডাউন এর মেয়াদ।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।