রাজ্য

‘আগে চিরকুট দিয়ে চাকরি হত, সব জানি, আস্তে আস্তে চ্যাপ্টার ওপেন করবো’! ঝাড়গ্রাম সভা থেকে বিরোধীদের একহাত নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

স্কুল সার্ভিস কমিশনে দুর্নীতি চলছে এমন অভিযোগে একাধিকবার অভিযুক্ত হতে দেখা গেছে রাজ্যের শাসক দল তৃণমূলকে। ইতিমধ্যেই গোটা বিষয়টি নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য সিবিআইয়ের নিজাম প্যালেস হাজিরা দিতে হয়েছে তৃণমূল নেতা পার্থ চট্টোপাধ্যায়কে।

তবে এবার ঝাড়গ্রামের কর্মী সম্মেলন থেকে রাজ্যের বিরোধী দল সিপিএম এবং বিজেপিকে একহাত নিতে দেখা গেল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। প্রসঙ্গত স্কুল সার্ভিস কমিশনে দুর্নীতির অভিযোগ তুলে ইতিমধ্যেই একাধিকবার সরব হতে দেখা গিয়েছে সিপিএম এবং বিজেপিকে। এদিন পাল্টা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন সিপিএমের শাসনকালে কোনরকম পরীক্ষা হতো না। কেবলমাত্র চিরকুট দিয়ে চাকরি পেয়ে যেতেন সিপিএমের ঘনিষ্ঠ লোক জনেরা। পাশাপাশি তিনি আরো জানিয়েছেন বিগত ৩৪ বছরের রাজ্যে কি হয়েছে সে ব্যাপারে তিনি অবগত রয়েছেন।

আস্তে আস্তে সেই সমস্ত ‘চ্যাপ্টার ওপেন’ করবেন বলে হুমকি দিতে দেখা গিয়েছে মুখ্যমন্ত্রীকে। তবে এদিন স্কুল সার্ভিস কমিশনের দুর্নীতির কথা সরাসরি না বললেও মুখ্যমন্ত্রী জানিয়েছেন কোথাও কোন ভুল হলে তা শুধরে নেওয়ার সুযোগ দেওয়া উচিত। তবে সিপিএম এবং বিজেপিকে ক্ষমা না করার বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী। এদিন বিরোধী দুই দলকে ‘ভাই ভাই’ বলেও আখ্যা দিতে দেখা গিয়েছে তাকে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।