রাজ্য

প্রতিশ্রুতি রাখলেন মমতা বন্দ্যোপাধ্যায়! বগটুইয়ে রাজনৈতিক হিংসায় নিহতদের পরিবারের হাতে এবার তুলে দিলেন সরকারি চাকরির নিয়োগপত্র

গত ২১ মার্চ রাতে রামপুরহাটে দুষ্কৃতীদের ছোঁড়া বোমার আঘাতে নিহত হয়েছিলেন তৃণমূল উপপ্রধান ভাদু শেখ। এরপর সেই রাতেই বগটুই গ্রামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে দেখতে পেয়েছিলেন নেটিজেনরা। যেখানে সরকারি হিসেবে প্রাণ হারিয়েছেন ৯ জন মানুষ। এরপর ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে নিহতদের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এবং তাদেরকে আর্থিক সাহায্যের পাশাপাশি সরকারি চাকরির প্রতিশ্রুতি দিতে দেখা গিয়েছিল মুখ্যমন্ত্রীকে। এদিন ভার্চুয়াল একটি বৈঠকের মাধ্যমে মুখ্যমন্ত্রী সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে নিহত পরিবারগুলির ১০ জন সদস্যর হাতে তুলে দেওয়া হয়েছে সরকারি চাকরির নিয়োগপত্র। এদিন বৈঠক থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন কোন সরকারি নিয়োগপত্র মৃত মানুষকে ফিরিয়ে আনতে পারবে না তার পরিবারের কাছে। তবে জীবনকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে কিছুটা হলেও সাহায্য করবে এই চাকরি।

পাশাপাশি এদিন মুখ্যমন্ত্রী জানিয়েছেন যেহেতু আগুনের গ্রাসে জরুরী কাগজপত্র হারিয়ে গিয়েছে অনেক পরিবারেরই, তাই তাদের নিয়োগে যাতে কোন অসুবিধা না হয় সেজন্য জেলাশাসককে বিশেষ নজর রাখার নির্দেশ দিয়েছেন তিনি। পাশাপাশি যারা নিয়োগপত্র পেয়েছেন তারা কোথায়, কোন দপ্তরে, কিভাবে কাজ করবেন সে ব্যাপারেও নজর রাখার নির্দেশ দিয়েছেন তিনি জেলাশাসককে। তবে এদিন নেটিজেনদের অনেকেই জানিয়েছেন রাজনৈতিক হিংসার বিচার করার পরিবর্তে সরকারি চাকরির নিয়োগপত্র হাতে ধরিয়ে অবিচার করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।