রাজ্য

‘যে কটূ কথা বলেছিল, তাকে পুলিশ গ্রেফতার করেছে’! আলিয়া বিশ্ববিদ্যালয় কান্ডে মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

বেশ কিছুদিন ধরেই ডিজিটাল ক্লাসরুম, হোস্টেল থেকে শুরু করে নানান দাবিতে উত্তপ্ত হয়েছিল আলিয়া বিশ্ববিদ্যালয়ম এবার তার মধ্যেই উপাচার্যকে হেনস্থা কাণ্ডে নড়েচড়ে বসতে দেখা গেল রাজ্য শিক্ষা দপ্তরকে। ইতিমধ্যেই অভিযুক্ত যুবককে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গত আধুনিক ক্লাসরুম থেকে শুরু করে নানান দাবি নিয়ে বিগত ১৮৫ দিন ধরে অবস্থান বিক্ষোভ চালাচ্ছেন আলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা।

এরমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল একটি ভিডিও। যেখানে আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহম্মদ আলীকে নানান অশ্লীল ভাষা প্রয়োগে হেনস্থা করতে দেখা যায় গিয়াসুদ্দিন মণ্ডল নামের বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রকে। এদিন গোটা বিষয়টি নিয়ে মুখ খুলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন ঘটনার সঙ্গে অভিযুক্ত ছাত্রকে ইতিমধ্যেই পুলিশ গ্রেপ্তার করেছে এবং আপাতত পুলিশি হেফাজতে রয়েছেন তিনি।

অপরদিকে হেনস্থার বিষয়ে কথা বলতে গিয়ে এদিন সংবাদমাধ্যমের সামনে কেঁদে ফেলতে দেখা গিয়েছে আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে। তিনি জানিয়েছেন আর তিনি আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদে থাকতে চান না। কারণ তিনি মনে করেন যেখানে সম্মান নেই সেখানে থেকে কাজ করতে পারবেন না তিনি। বরং যাদবপুর বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগে ফিরে যাবেন বলে এদিন মতামত জানাতে দেখা গিয়েছে তাকে। এদিন সংখ্যালঘু উন্নয়ন ও মাদ্রাসা শিক্ষা দপ্ত রাষ্ট্রমন্ত্রী মহম্মদ গোলাম রব্বানি জানিয়েছেন আগামী ৬ এপ্রিল ডিপার্টমেন্টে মিটিং ডাকা হয়েছে গোটা বিষয়টি নিয়ে আলোচনা করার জন্য।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।