দেশ

‘মসজিদ থেকে মাইক না খোলা হলে আমি পাল্টা মাইক বাজিয়ে হনুমান চালিশা পড়ার ব্যবস্থা করবো’! রাজ ঠাকরের মন্তব্য ঘিরে তুমুল বিতর্ক

সম্প্রতি মুম্বাই এর শিবাজী পার্কে নববর্ষের অনুষ্ঠানে অতিথি হিসেবে হাজির হয়েছিলেন মহারাষ্ট্র নবনির্মান সেনার সুপ্রিমো রাজ ঠাকরে। সেখান থেকেই লাউডস্পিকারে মসজিদের আজান বাজানো নিয়ে বিতর্কিত মন্তব্য করতে দেখা গেল তাকে। তার মন্তব্য ঘিরে ইতিমধ্যেই তুমুল চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে সোশ্যাল মিডিয়ায়। প্রসঙ্গত এদিন নবনির্মাণ সেনা প্রধান জানিয়েছেন তিনি কোন ধর্মের বিরোধী নন, কিন্তু নিজেকে হিন্দু হিসেবে পরিচয় দিতে গর্বিত বোধ করেন তিনি।

এর পরেই তাকে বলতে শোনা যায় যে লাউডস্পিকারে মসজিদের আজান বাজানো বন্ধ করা উচিত। নইলে তার পাল্টা হিসেবে তিনি মাইকে হনুমান চালিশা পড়ার ব্যবস্থা করবেন বলে জানাতে দেখা গিয়েছে রাজ ঠাকরেকে। পাশাপাশি কংগ্রেসকে তীব্র আক্রমণ করে তিনি জানিয়েছেন নিজেদের ভোট লাভের জন্য কংগ্রেস বর্তমানে মুম্বাইয়ে বিভিন্ন রকম ভেদাভেদ সৃষ্টি করতে চলেছে।

যার ফলস্বরূপ জাতি, ধর্মের বিদ্বেষ ক্রমাগত বাড়ছে মহারাষ্ট্রে। এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশ্যে নবনির্মাণ প্রধান রাজ ঠাকরে অনুরোধ জানিয়েছেন যাতে প্রধানমন্ত্রী গোটা বিষয়টির দিকে দৃষ্টি নিক্ষেপ করেন। পাশাপাশি মুম্বাইয়ের মুসলিম অধ্যুষিত এলাকাগুলোতে পাকিস্তান সমর্থকের সংখ্যা ক্রমাগত বাড়ছে বলে জানাতে দেখা গিয়েছে তাকে। এদিন অভিযোগ করে তিনি বলেছেন মুম্বাই পুলিশ সমস্তটাই জানে, কিন্তু ভোট লাভের কারণে কোনো পদক্ষেপ নিতে দেখা যাচ্ছে না তাদের। বলাই বাহুল্য তার মন্তব্য ঘিরে ইতিমধ্যেই বেশ বিতর্ক সৃষ্টি হয়েছে নেট দুনিয়ায়।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।