রাজ্য

‘বন্ধ হতে পারে সরকারি কর্মচারীদের বেতন’! মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কথায় তীব্র আশঙ্কার মুখোমুখি সরকারি চাকুরেরা

সম্প্রতি নবান্নে মূল্য বৃদ্ধি নিয়ন্ত্রণ সংক্রান্ত একটি বৈঠকে যোগদান করতে দেখা গিয়েছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। সেখান থেকেই কেন্দ্রীয় সরকারকে তীব্র কটাক্ষ ছুঁড়ে দেওয়ার পাশাপাশি সরকারি কর্মচারীদের বেতন নিয়ে আশঙ্কাজনক মন্তব্য শোনা গেল মুখ্যমন্ত্রীর মুখে। এদিন সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করে জানিয়েছেন কেন্দ্রীয় সরকার বর্তমানে ট্যাক্সের টাকা রাজ্যকে না দিয়ে নিজেদের কোষাগারে ঢোকাচ্ছে।

পাশাপাশি কেন্দ্রীয় সরকারের কাছে ৯০ হাজার কোটি টাকা বকেয়া রয়েছে পশ্চিমবঙ্গ সরকারের এমন দাবিও করতে দেখা দিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়কে। এদিন মুখ্যমন্ত্রী জানিয়েছেন যেহেতু কেন্দ্রীয় সরকারের থেকে প্রাপ্য টাকা রাজ্য পাচ্ছে না সেই কারণে সরকারি চাকুরেদের মাইনি পরবর্তীকালে রাজ্য ঠিক ভাবে দিতে পারবে কিনা তা নিয়ে তিনি আশঙ্কিত। পাশাপাশি তিনি জানিয়েছেন মোদী সরকারের ভুল নীতির ফলে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম ক্রমশ বাড়ছে।

যে কারণে সাধারণ মানুষ অত্যন্ত ক্ষতিগ্রস্ত হচ্ছেন বলে মনে করছেন মুখ্যমন্ত্রী। এদিন তিনি জানিয়েছেন পেট্রোলিয়াম জাতীয় জ্বালানির দাম নিয়ন্ত্রণে আনার জন্য কোন পদক্ষেপ নিচ্ছে না কেন্দ্রীয় সরকার। পাশাপাশি ক্রমাগত বাড়ছে রাস্তার টোল ট্যাক্স। যে কারণে ক্ষতিগ্রস্ত হচ্ছেন চাষিরা। বলাই বাহুল্য মুখ্যমন্ত্রীর মুখে বেতন বন্ধের কথা শুনে রীতিমতো চাঞ্চল্য পড়ে গিয়েছে নেটিজেনদের মধ্যে। অনেকেই মনে করছেন বেসরকারি চাকরির মতই হয়তো এবার অসুরক্ষিত হয়ে পড়ছে সরকারি চাকরিও।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।