দেশ

অবশেষে সামনে এল প্রাপ্তবয়স্কদের কোভিশিল্ড বুস্টার ডোজের নতুন দাম! জানুন বিস্তারিত

সম্প্রতি সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার তরফ থেকে ঘোষণা করা হয়েছে কোভিশিল্ড বুস্টার ডোজের ব্যাপারে। যেখানে জানানো হয়েছে আগামী রবিবার থেকেই সারা দেশজুড়ে প্রাপ্তবয়স্করা এই বুস্টার ডোজটি গ্রহণ করতে পারবেন। ইতিমধ্যেই ইনস্টিটিউটের তরফে এই নতুন বুস্টার এর দাম ঘোষণা করে দেওয়া হয়েছে এক বিশেষ বিজ্ঞপ্তির মাধ্যমে।

প্রসঙ্গত এদিনের ঘোষণার মাধ্যমে জানানো হয়েছে আগামী রবিবার থেকে শুধুমাত্র সরকারি এবং বেসরকারি হাসপাতালে এই বুস্টার টিকাটি নিতে পারবেন নেটিজেনরা। ষাটোর্ধ্ব বয়স্ক মানুষ থেকে শুরু করে যারা প্রথম সারিতে দাঁড়িয়ে করোনার সঙ্গে মোকাবিলা করেছেন তারা সকলেই এ ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন। জানা গিয়েছে এই বুস্টার টিকাটির দাম নির্ধারণ করা হয়েছে ৬০০ টাকা।

তবে সরকারি হাসপাতালে বেসরকারি হাসপাতালে থেকে খানিকটা কমে মিলতে পারে এই টিকা, এমন সম্ভাবনার কথা জানিয়েছেন সেরাম ইনস্টিটিউটের আধিকারিকরা। তবে দাম কমলেও সে ক্ষেত্রে দাম কত হবে তা নিয়ে এখনো বিস্তারিত কিছু জানানো হয়নি স্বাস্থ্য দপ্তরের তরফে। অপরদিকে এই মুহূর্তে রাজ্যে তুলে দেওয়া হয়েছে করোনাকালে আরোপ করা সমস্ত বিধি নিষেধাজ্ঞা।

ফলস্বরূপ মাস্ক ছাড়াই রাস্তায় নামতে সক্ষম হচ্ছেন সাধারণ মানুষ। তবে এবার তার মধ্যে বুস্টার টিকার কথা জানতে পেরে আনন্দ প্রকাশ করতে দেখা গেছে সাধারন মানুষকে। তবে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তারা জানিয়েছেন টিকাটির দাম আর একটু কমালে ভালো হতো।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।