রাজ্য

‘ব্রাত্যের আমলে এসব হয়নি, শিক্ষক নিয়োগে দুর্নীতির ব্যাপারটা পার্থ চট্টোপাধ্যায় ভালো বোঝাতে পারবেন’! বিস্ফোরক মন্তব্য কুণাল ঘোষের

সম্প্রতি স্কুল সার্ভিস কমিশনে দুর্নীতির অভিযোগে উত্তাল হয়ে উঠেছে বঙ্গ রাজনীতি। ইতিমধ্যেই কোর্টের হস্তক্ষেপে শুরু হয়েছে শিক্ষক নিয়োগের দুর্নীতির তদন্ত। পাশাপাশি তীব্র ভর্ৎসনার মুখে পড়তে হয়েছে কমিশনের উপদেষ্টা শান্তি প্রসাদ সিনহাকে এবার গোটা বিষয়টি নিয়ে মুখ খুলে বিস্ফোরক মন্তব্য করতে দেখা গেল তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষকে।

এদিন তিনি সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জানিয়েছেন ব্রাত্য বসু যখন শিক্ষা মন্ত্রী ছিলেন তখন এ ধরনের কোনো সমস্যা তৈরি হয়নি। বরং সমস্ত কাজ সুষ্ঠুভাবে পালন করা হতো বলে দাবি করতে দেখা গেছে তাকে।পাশাপাশি তিনি দাবি করেছেন সে সময় কোন সমস্যা হলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তার সমাধান করার বিশেষ ব্যবস্থা করতেন কিন্তু পার্থ চট্টোপাধ্যায় যখন শিক্ষা মন্ত্রী ছিলেন সেই আমলে এই ধরনের সমস্যা বারংবার উঠেছে বলে অভিযোগ করেছে দেখা গিয়েছে কুণাল ঘোষকে।

পাশাপাশি তীর্যক ভঙ্গিতে এদিন তিনি জানিয়েছেন কেন পার্থ চট্টোপাধ্যায় শিক্ষা মন্ত্রী থাকাকালীন দুর্নীতির অভিযোগ উঠেছিল সেটা পার্থ চট্টোপাধ্যায়ই ভালোভাবে বলতে পারবেন। প্রসঙ্গত এই মুহূর্তে এসএসসি নিয়ে সিবিআই জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হতে পারে গোটা নিয়োগ প্রক্রিয়ার সঙ্গে জড়িত সকলকে। তবে ইতিমধ্যেই হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে গিয়েছে রাজ্য সরকার।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।