রাজ্য

অষ্টম শ্রেণী পাস করে বাবার মুদি দোকানে কাজ! সেখান থেকে আজ ‘বীরভূমের রাজা’ অনুব্রত মন্ডল’! সামনে এল তার উত্থানের পেছনের অজানা কাহিনী

তৃণমূলের অন্যতম শক্তিশালী নেতা হিসেবে মানা হয় অনুব্রত মণ্ডলকে। পাশাপাশি তার কথা শোনার জন্য মুখিয়ে থাকতে দেখা যায় নেটিজেন থেকে শুরু করে সংবাদমাধ্যমের সকলকেই। তবে এবার সামনে এলো তার উত্থান এর কাহিনী। জানা গিয়েছে বীরভূমের নানুরে জন্মগ্রহণ করেছিলেন অনুব্রত মণ্ডল। অষ্টম শ্রেণীর পর আর স্কুলমুখো হতে দেখা যায়নি তাকে। বরং বাবার মুদি দোকানে কাজ নিয়ে ঢুকে পড়েছিলেন তিনি।

এরপর প্রথমে কংগ্রেস এবং পরে তৃণমূলের মাধ্যমে রাজনৈতিক জগতে প্রবেশ করতে দেখা যায় তাকে। বর্তমানে বঙ্গ রাজনীতিতে অন্যতম আলোচিত ব্যক্তি হিসেবে পরিচিত অনুব্রত মণ্ডল। তার ঘনিষ্ঠরা অনেকেই জানান সাধারণ মানুষের উপকার করার জন্য সবসময়ই হাত বাড়িয়ে দিতে দেখা যায় তৃণমূলের এই নেতাকে কিন্তু তার পাশাপাশি পুলিশ থেকে শুরু করে সিবিআইয়ের নজর রয়েছে অনুব্রত মণ্ডল এর উপর।

কারণ খুনের মামলার সঙ্গে জড়িত তিনি, এমনটাই মনে করছেন পুলিশের আধিকারিকেরা। তবে বঙ্গ রাজনীতিকে চূড়ান্ত জনপ্রিয় হলেও এখনো পর্যন্ত কখনো নির্বাচনে লড়াই করতে দেখা যায়নি তাকে। বরং নেপথ্যে থেকেই কাজ করতে বেশি পছন্দ করেন অনুব্রত মণ্ডল। তবে তার বিরুদ্ধে যতই অভিযোগ উঠুক না কেন, নেটিজেনদের একাংশ কিন্তু একবাক্যে স্বীকার করেন যে তার মতন শক্তিশালী তৃণমূল নেতা খুব কমই আছেন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।