রাজ্য

‘রাজ্যে ৪০% বেকারত্ব কমে গেছে, এবার শিল্প, কর্মসংস্থানের আরো উন্নতি করবো’! দাবি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

বিরোধী নেত্রী থাকাকালীন একাধিকবার রাজ্যের তৎকালীন সরকারকে বেকারত্ব এবং শিল্প সংস্থানের প্রশ্ন তুলে আক্রমণ করতে দেখা গিয়েছিল বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। এবার নবান্নের বৈঠক থেকে মুখ্যমন্ত্রী জানিয়ে দিলেন তিনি মনে করেন এক সময় বাংলাই হয়ে উঠবে সমস্ত শিল্পের গন্তব্য স্থল এবং তার জন্য যথাযথ প্রক্রিয়া তিনি শুরু করেও দিয়েছেন বলে এদিন দাবি করেছেন মুখ্যমন্ত্রী।

এদিন তিনি জানিয়েছেন সম্প্রতি হাতে পাওয়া একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে রাজ্যের বেকারত্ব প্রায় ৪০ শতাংশ কমে গিয়েছে। পাশাপাশি রাজ্যে আসতে শুরু করেছে একাধিক নতুন শিল্প, এমনটাই জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তবে তার জন্য পরিকাঠামোগত সুবিধা গড়ে তোলা, বেকারদের চাকরি করে দেওয়া এবং বিনিয়োগ টানার দিকে রাজ্য সরকার মন দেবে বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন ডানকুনি থেকে অমৃতসর ফ্রেট করিডর, অশোকনগরে তেলের প্লান্ট থেকে শুরু করে জঙ্গলমহলের একাধিক প্রকল্পের কথা শোনা গিয়েছে মুখ্যমন্ত্রীর মুখে এবং এগুলি বাস্তবায়িত হলে হাজার হাজার ছেলেমেয়ে চাকরি পাবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। নির্মাণের যন্ত্রাংশ, ফুড প্রসেসিং সহ বিভিন্ন শিল্প হবে বলেও দাবি করতে দেখা গেছে তাকে। পাশাপাশি তাজপুর বন্দরের কাজও অনেকটাই এগিয়ে গিয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। নেটিজেনদের একটি বড় অংশ মনে করছেন এগুলি বাস্তবায়িত হলে বদলাবে রাজ্যে বেকারত্বের চিত্র।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।