দেশ

পলাতক ব্যবসায়ী নীরব, চোকসি ও বিজয় মালিয়ার থেকে ১৮০০০ কোটি টাকা উদ্ধার করতে পেরেছে মোদী সরকার! সুপ্রিম কোর্টে জানালো কেন্দ্র

২০০২ সালের আর্থিক তছরুপ বিরোধী আইনের বেশ কয়েকটি ধারা নিয়ে এখনও মামলা চলছে সুপ্রিম কোর্টে। তার মধ্যেই এবার কেন্দ্র জানাল আর্থিক তছরুপ মামলায় অভিযুক্ত বিজয় মালিয়া থেকে শুরু করে নীরব মোদির মতো পলাতক ব্যবসায়ীদের কাছ থেকে ১৮ হাজার কোটি টাকা উদ্ধার করতে সক্ষম হয়েছে কেন্দ্রীয় সরকার। পাশাপাশি জানা গিয়েছে এই সমস্ত ব্যবসায়ীদের কড়া নিরাপত্তা থাকার জন্য অধিকাংশকেই আজ পর্যন্ত গ্রেপ্তার করতে পারেনি ভারতীয় পুলিশ। বরং আজ অবধি গ্রেপ্তার হয়েছেন মাত্র ৩১৩ জন।

প্রসঙ্গত স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া থেকে বিপুল পরিমাণ টাকা ধার নিয়ে তার শোধ না করে লন্ডনে পালিয়ে গিয়েছিলেন ভারতীয় ব্যবসায়ী বিজয় মালিয়া। যে কারণে আজ পর্যন্ত তাকে গ্রেফতার করতে পারেনি ভারতীয় পুলিশ। তবে ইতিমধ্যেই ভারতে থাকা তার সমস্ত সম্পত্তি নিজের আওতায় নিয়ে এসেছে পুলিশ। পাশাপাশি সম্প্রতি শেষ বারের জন্য আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া হয়েছে বিজয় মালিয়াকে। তবে তিনি যদি এবারও কোর্টে হাজিরা দিতে উপস্থিত না হন তাহলে তদন্ত নিজের মত চালাতে থাকবে সুপ্রিম কোর্ট।

পাশাপাশি এদিন কোর্টে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে সলিসিটর জেনারেল তুষার মেহেতা জানিয়েছেন ভারতে থাকা সম্পত্তি নিজের দখলে এনে নীরব মোদী, বিজয় মালিয়ার কাছ থেকে প্রায় ১৮ হাজার কোটি টাকা উদ্ধার করতে সক্ষম হয়েছে কেন্দ্রীয় সরকার।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।