রাজ্য

‘চা-জলখাবারে খরচ ১২ লক্ষ টাকা, সঞ্চালক পাচ্ছেন ৯ লক্ষ টাকা’! তৃণমূল সরকারের ‘ক্রেতা সুরক্ষা মেলা’র খরচ দেখে চোখ কপালে নেটিজেনদের

চলতি সপ্তাহে কলকাতা নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে শাসক দলের পক্ষ থেকে আয়োজন করা হয়েছিল তিনদিনের ক্রেতা সুরক্ষা মেলার। কিন্তু এবার সেই মেলার খরচের হিসাব সামনে আসতেই চোখ কপালে উঠলো নেটিজেনদের। কারণ এই বিপুল খরচ দেখে বিস্মিত হয়ে গিয়েছেন সাধারণ মানুষ।

এদিন সরকারি তরফে যে হিসেবে দেওয়া হয়েছে তাতে জানা গিয়েছে মাত্র তিন দিনের এই মেলাতে খরচা হয়েছে প্রায় দেড় কোটি টাকা। শুধুমাত্র মেলার সঙ্গে যুক্ত মানুষদের জলখাবারে খরচা হয়েছে ১২ লক্ষ টাকা। পাশাপাশি জানা গিয়েছে তিন দিনের মেলা পরিচালনার জন্য খরচা হয়েছে ৯ লক্ষ টাকা। বলাই বাহুল্য এই বিপুল পরিমাণ টাকা খরচের কথা সামনে আসতেই বেশ ক্ষুব্ধ হয়েছেন সাধারণ মানুষের একটি বড় অংশ।

তারা জানিয়েছেন সরকারি কোষাগারে টাকা নেই, এই অজুহাত দেখিয়ে অবসরপ্রাপ্ত সরকারি কর্মীদের পেনশন বন্ধ করে দিয়েছে রাজ্য সরকার। কিন্তু এদিকে মাত্র তিন দিনের বেলায় কোটি টাকারও বেশি খরচা হওয়ায় ক্ষোভ প্রকাশ করতে দেখা গিয়েছে নেটিজেনদের।

তবে শাসক দলের তরফে জানানো হয়েছে ক্রেতা সুরক্ষা মেলার তরফে প্রচুর মানুষ সচেতন হতে পারেন এবং এই মেলা তাদের বিভিন্ন উপকারে আসে। তবে তা সত্ত্বেও এই মেলার বিপুল পরিমাণ খরচ কিছুতেই মানতে পারছেন না নেট দুনিয়ার বাসিন্দারা। পাশাপাশি ইতিমধ্যেই গোটা বিষয়টি নিয়ে তীব্র কটাক্ষ ছুড়ে দিতে দেখা গিয়েছে রাজ্যের বিরোধী দলগুলোকে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।