দেশ

বাড়ানো হলো মেয়াদ! ৮০ কোটি জনতার হাতে আবারো বিনামূল্যে রেশন তুলে দেবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সরকার, তার সিদ্ধান্তে খুশি সাধারণ মানুষ

করোনা মহামারীর প্রকল্পে প্রচুর মানুষ চাকরি হারানোর পর কেন্দ্রীয় সরকারের তরফে তাদেরকে আর্থিক ভাবে সাহায্য করার জন্য শুরু করা হয়েছিল প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনা। ২০২০ সালের মার্চ মাসে ঘোষণা করা হয়েছিল এই প্রকল্পের কথা। প্রাথমিকভাবে কেন্দ্রীয় সরকার পরিকল্পনা করেছিল মাত্র চার মাসের জন্য চালাবে তারা এই প্রকল্প। তবে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর সিদ্ধান্ত অনুযায়ী এখনো পর্যন্ত বন্ধ করা হয়নি গরিব কল্যাণ অন্ন যোজনা।

এবার মন্ত্রিসভার মিটিংয়ের পর আবারও বাড়ানো হলো এই প্রকল্পের মেয়াদ। ফলস্বরূপ দেশবাসী আরো বেশ কিছুদিন বিনামূল্যে রেশন পেতে সক্ষম হয়েছেন।প্রসঙ্গত এই প্রকল্পের সাহায্য নিয়ে প্রায় ৮০ কোটি রেশন কার্ডধারী প্রান্তিক মানুষ যারা আর্থিক ভাবে অত্যন্ত দুর্বল তারা ৫ কেজি খাদ্যশস্য বিনামূল্যে পান মাথাপিছু। তাই এদিন কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তে যারপরনাই খুশি হয়েছেন তারা।

পাশাপাশি নেটিজেনদের একটি বড় অংশ জানাচ্ছেন সাধারণ মানুষের পাশে কেন্দ্রীয় সরকারের এভাবে থাকার সিদ্ধান্ত অত্যন্ত প্রশংসনীয়। এখনো পর্যন্ত জানা গিয়েছে আগামী ছয় মাসে এই পরিকল্পনা চালানোর জন্য প্রায় ৮০ হাজার কোটি টাকা খরচ করা সিদ্ধান্ত নিয়েছে নরেন্দ্র মোদীর সরকার। এর ফলে দেশের গরিব মানুষদের অত্যন্ত সুবিধা হবে এমনটাই মনে করছেন নেটিজেনরা।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।