রাজ্য

‘সরকারের চোখের সামনে মাদ্রাসাগুলোতে জঙ্গি প্রশিক্ষণ হচ্ছে’! হাওড়া থেকে জেএমবি জঙ্গির গ্রেফতারি নিয়ে বিস্ফোরক মন্তব্য দিলীপ ঘোষের

সম্প্রতি হাওড়ার বাঁকড়া থেকে রাজ্য পুলিশের হাতে জেএমবির লিংকম্যান সন্দেহে গ্রেপ্তার হয়েছেন এক ব্যক্তি, যার নাম আমির উদ্দিন আনসারী। পেশার মাদ্রাসার শিক্ষক, এই পরিচয় দিয়ে এলাকায় ঘর ভাড়া নিয়েছিলেন তিনি। কিন্তু তার কাছ থেকে জিহাদি বই থেকে শুরু করে মিলেছে বেশ কিছু বিতর্কিত কাগজপত্র, পেনড্রাইভ এবং একটি ল্যাপটপ। তারপরই রাজ্যের মাদ্রাসাগুলি নিয়ে বিতর্কিত মন্তব্য করতে দেখা গেল বিজেপির সর্বভারতীয় সভাপতি দিলীপ ঘোষকে।

এদিন তিনি জানিয়েছেন রাজ্যের মাদ্রাসাগুলি জঙ্গিদের ঘাঁটি হয়ে উঠছে এবং সরকারের চোখের সামনেই এ ধরনের কার্যকলাপ চলছে বলে তিনি মনে করেন। প্রসঙ্গত এদিন পুলিশের হাতে যে ব্যক্তি গ্রেফতার হয়েছেন তিনি কয়েক বছর আগে উত্তরপ্রদেশে পড়তে গিয়ে বাংলাদেশীদের সংস্পর্শে এসে ছিলেন। তারাই তার মগজ ধোলাই করেছে বলে মনে করছে রাজ্য পুলিশ।

এরপরই বাংলাদেশের জঙ্গিগোষ্ঠী জেএমবির সঙ্গে যুক্ত হয়ে ওঠেন ঐ ব্যক্তি। পাশাপাশি জঙ্গিদের নিয়ে রীতিমতো বই তৈরি করে তা তিনি ছড়িয়ে দিচ্ছিলেন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। এদিন দিলীপ ঘোষ জানিয়েছেন রাজ্যের মাদ্রাসা গুলিকে আশ্রয় করে এ ধরনের কার্যকলাপ চলছে এবং তা থামানোর জন্য পুলিশের হাতে আরও আধুনিক যন্ত্রপাতি এবং বন্দুক তুলে দেওয়া উচিত বলে মন্তব্য করেছেন তিনি। বলাই বাহুল্য এদিন তার মন্তব্য নতুন করে আবার বিতর্কের সৃষ্টি করেছে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।