বলিউড

রয়েছে প্রাণহানির আশঙ্কা! ‘কাশ্মীর ফাইলসে’র পরিচালক বিবেক অগ্নিহোত্রীকে দেওয়া হল Y ক্যাটাগরির নিরাপত্তা, থাকবেন দুজন কম্যান্ডোও

গত সপ্তাহেই মুক্তি পেয়েছিল বলিউড সিনেমা ‘কাশ্মীর ফাইলস’। তারপর থেকেই সোশ্যাল মিডিয়ায় তীব্র বিতর্ক সৃষ্টি হয়েছিল সিনেমাটিকে ঘিরে।আদ্যোপান্ত এই রাজনৈতিক সিনেমাটি গড়ে উঠেছে কাশ্মীরের হিন্দু পণ্ডিতদের উপর হওয়া নৃশংস অত্যাচারের কাহিনিকে ঘিরে। নেটিজেনদের একটি বড় অংশ সোশ্যাল মিডিয়ায় এরপর তথ্য বিকৃতির অভিযোগ তুলেছিলেন এই সিনেমার পরিচালক বিবেক অগ্নিহোত্রীর বিরুদ্ধে।

যে কারণে এবার ওয়াই ক্যাটাগরির নিরাপত্তা নিশ্চিত করা হলো বলিউডের জনপ্রিয় পরিচালক এর জন্য। জানা গিয়েছে এই সিনেমাটি জনপ্রিয়তা পাওয়ার সঙ্গে সঙ্গেই নিয়মিত হুমকি পেতে শুরু করেছেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী। যে কারণে করা হয়েছে এই ব্যবস্থা। প্রসঙ্গত সিনেমাটির প্রশংসা করতে দেখা গিয়েছিল স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। তিনি জানিয়েছিলেন এই ধরনের সিনেমা ভুলে যাওয়া সত্যিকে মানুষের সামনে তুলে ধরতে সাহায্য করে। কিন্তু তারপরেই সোশ্যাল মিডিয়ায় ক্রমাগত হুমকির সম্মুখীন হতে হয় সিনেমার পরিচালককে।

যে কারণে এবার জানা গেছে দেশের যেখানেই যাবেন বিবেক অগ্নিহোত্রী, তার সঙ্গে থাকবেন আটজন সুরক্ষা কর্মী এবং দুইজন কম্যান্ডো।বলাই বাহুল্য এই তথ্য সামনে আসতেই আবারো দ্বিধাবিভক্ত হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়া। নেটিজেনদের একটি বড় অংশ মনে করছেন এই সিনেমার মাধ্যমে সরকারকে তোষামোদ করতে সক্ষম হয়েছেন পরিচালক, যে কারণে পাল্টা উপহার মিলেছে সরকারের তরফে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।