রাজ্য

‘তৃণমূলের শাসনে প্রজাদের কোনো গুরুত্ব নেই’! প্রজাতন্ত্র দিবসে মুখ খুলে শাসক দলকে একহাত নিলেন দিলীপ ঘোষ

প্রজাতন্ত্র দিবস উপলক্ষে রাজনীতির সঙ্গে যুক্ত একাধিক নেতৃত্বকে সাধারণ মানুষের উদ্দেশ্যে শুভেচ্ছা জ্ঞাপন করতে দেখা গিয়েছে। তবে প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা না জানিয়ে বরং শাসক দলকে একহাত নিতে দেখা গেল বিজেপির সর্বভারতীয় সভাপতি দিলীপ ঘোষকে। এদিন তিনি জানিয়েছেন তৃণমূলের শাসনে সন্ত্রাসহীন নির্বাচন হওয়া কখনো সম্ভব নয়।

কমিউনিস্টরা যেভাবে ভারতীয় সংস্কৃতিকে আজন্ম ঘৃণা করে এসেছে তৃণমূলও এমনটাই করছে বলে দাবি জানিয়েছেন দিলীপ ঘোষ। সাধারণ মানুষকে তৃণমূল ঘৃণা করতে শেখাচ্ছে এমনটাই দাবি তার।

পাশাপাশি উত্তরপ্রদেশ এবং গোয়া নির্বাচনে তৃণমূলের যোগাযোগকে সমালোচনা করে দিলীপ ঘোষ জানিয়েছেন নিজের রাজ্যে আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নজর দেওয়া উচিত। গোয়ার গুরুত্বপূর্ণ আসন্ন নির্বাচন সম্পর্কে তিনি জানিয়েছেন যেহেতু ওখানে কোনরকম জোট তৈরি হয়নি তাই তৃণমূল কখনোই ওখানে জয়লাভ করতে পারবে না।বরং দর্শকের ভূমিকায় থেকে নির্বাচন দেখে যেতে হবে বলে তার মত।

পাশাপাশি উত্তরপ্রদেশে অখিলেশ যাদবের সমাজবাদী পার্টির হয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচারে যাওয়াকে কটাক্ষ করে, বিজেপির সর্বভারতীয় সভাপতি জানিয়েছেন সর্বভারতীয় নেত্রী হওয়ার জন্য মমতা বন্দ্যোপাধ্যায় নিজের থেকেই ওখানে যাওয়ার প্রস্তাব তুলেছিলেন। এদিন তিনি আরও আক্ষেপ করে বলেছেন প্রজাতন্ত্র দিবসে তৃণমূলের অধীনে প্রজাদের কোন সুরক্ষা নেই। কারণ এখানে কোন কোড বা সংবিধান মানা হয় না। বলাইবাহুল্য প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে তার এই মন্তব্য চাঞ্চল্য ফেলেছে বাংলার রাজনৈতিক মহলে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।