রাজ্য

‘দিদিমণি ভুলভাল হিন্দি বলে অখিলেশের দোকান বন্ধ করে দিয়েছেন’! সপার ভরাডুবির পর মমতা বন্দ্যোপাধ্যায়কে একহাত নিলেন দিলীপ ঘোষ

পাঞ্জাব, উত্তর প্রদেশ সহ এদিন পাঁচটি রাজ্য হয়ে চলেছে বিধানসভা ভোটের গণনা। তার মধ্যেই জানা গিয়েছে একাধিক রাজ্য এগিয়ে রয়েছে বিজেপি। পাশাপাশি নিশ্চিত হয়ে গিয়েছে যে উত্তরপ্রদেশে আবারো মুখ্যমন্ত্রী হিসেবে ফিরতে চলেছেন যোগী আদিত্যনাথ। এবার তার মধ্যেই নির্বাচনের ফলাফল নিয়ে মুখ খুলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে একহাত নিতে দেখা গেল বিজেপির সর্বভারতীয় সভাপতি দিলীপ ঘোষকে।

প্রসঙ্গত উত্তর প্রদেশ নির্বাচনের আগে সমাজবাদী পার্টির হয়ে একাধিকবার প্রচার করতে লখনৌ, বেনারস সহ বিভিন্ন জায়গায় গিয়েছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপির বিরুদ্ধে সেই সমস্ত প্রচার থেকে মুখ খুলতে দেখা গিয়েছিল তাকে। সেই প্রসঙ্গ তুলে এনে দীলিপবাবু জানিয়েছেন যেখানে যেখানে গিয়ে মুখ্যমন্ত্রী ভুল হিন্দিতে বিজেপির বিরুদ্ধে কথা বলার চেষ্টা করেছিলেন সেই সমস্ত জায়গায় পরাজয় ঘটেছে সমাজবাদী পার্টির।

পাশাপাশি ত্রিপুরার কথা তুলে এনে তিনি জানিয়েছেন তৃণমূল কংগ্রেস টাকা দিয়ে সেখানে রাজনীতি করার চেষ্টা করেছিল। কিন্তু টাকা দিয়ে রাজনীতি করা যায় না বলে মন্তব্য করতে দেখা গিয়েছে তাকে। তবে পাঞ্জাব বিধানসভা ভোটে ভরাডুবি ঘটেছে ভারতীয় জনতা পার্টির। সে প্রসঙ্গেও কথা বলেছেন দিলীপ ঘোষ। তিনি জানিয়েছেন কংগ্রেস পারিবারিক রাজনীতি করে সেখানে নানা রকম দুর্নীতি শুরু করেছিল, তবে এসবের সমাধান করতে সময় লাগবে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।