রাজ্য

‘হিন্দুরা ভোট দিতে যাননি, তাই আমরা হেরেছি’, উপনির্বাচনের হার নিয়ে মুখ খুললেন বিজেপি নেতা দিলীপ ঘোষ

সম্প্রতি আসানসোল এবং বালিগঞ্জ, দুটি কেন্দ্রেই উপনির্বাচনে রীতিমত ধরাশায়ী হতে হয়েছে ভারতীয় জনতা পার্টিকে। অপ্রত্যাশিতভাবে অনেকখানি এগিয়ে যেতে দেখা গেছে সিপিএমকে। এবার গোটা বিষয়টি নিয়ে মুখ খুলতে দেখা গেল বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষকে। এদিন সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি জানিয়েছেন যেভাবে রাজ্যের শাসকদল ভোটের সময় হিংসা এবং ভয়ের পরিবেশ তৈরি করে রেখেছিল, তাতে ভোট দান করতে যেতে পারেননি সাধারণ মানুষ।

পাশাপাশি মূলত হিন্দু ভোটাররা ভোট দিতে যেতে পারেননি বলেই উপনির্বাচনে হার হয়েছে বলে মন্তব্য করতে দেখা গিয়েছে তাকে। তবে এদিন দিলীপ ঘোষ দাবি করেছেন সংখ্যালঘু ভোটও তৃণমূল পায়নি। তবে তাদের সন্ত্রাসে বিজেপি কর্মীরাই ভোটের সময় বেরোতে পারেননি বলে দাবি করেছেন তিনি। অপরদিকে ভোটে হেরে বিজেপি নেতা সৌমিত্র খাঁ জানিয়েছিলেন তৃণমূলের কাছ থেকে অনেক কিছু শেখার রয়েছে।

সে ব্যাপারে দিলীপ ঘোষ জানিয়েছেন হেরে গেলে সকলের মনেই দুঃখ হওয়া স্বাভাবিক। তবে দলের মধ্যেই আলোচনা করে গোটা বিষয়টির সমাধান সূত্র বের করা উচিত বলে মনে করেন তিনি। তবে ইতিমধ্যেই তৃণমূলের তরফে এই হারের কারণে কটাক্ষ ছুঁড়ে দেওয়া হয়েছে বিজেপির উদ্দেশ্যে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।