রাজ্য

‘সরকারকে তো বাঁচতে হবে, যতটুকু না বাড়ালে নয়, ততটুকুই বাড়ানো হয়েছে’! পেট্রোলের দাম বৃদ্ধি নিয়ে মুখ খুললেন দিলীপ ঘোষ

সম্প্রতি আবারও বাড়ানো হয়েছে পেট্রোল-ডিজেল সহ বিভিন্ন পেট্রোলিয়াম জাতীয় পণ্যের দাম। যার পর থেকেই বেশ ক্ষোভ প্রকাশ করতে শুরু করে দেন নেটিজেনরা একটি বড় অংশ। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে অনেকেই জানিয়েছেন পেট্রোল এবং ডিজেলের ক্রমবর্ধমান দামের জন্য গাড়ি ব্যবহার না করার সিদ্ধান্ত নিয়েছেন তারা। পাশাপাশি অনেক ক্ষেত্রে শুরু হয়ে গিয়েছে বিক্ষোভ প্রদর্শন।

তবে এবার গোটা বিষয়টি নিয়ে সংবাদমাধ্যমের সামনে মুখ খুলতে দেখা গেল বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে। এদিন সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে দিলীপ ঘোষ জানান রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ফলে পেট্রোলিয়াম জাতীয় পদার্থের দাম ক্রমশ বাড়ছে। কারণ হিসেবে তিনি বলেন প্রায় এক মাস ধরে যেহেতু যুদ্ধ চলছে, তার প্রভাব সব দেশের অর্থনীতিতেই কম বেশি পড়ছে।ফলস্বরূপ পেট্রোলিয়াম জাতীয় পদার্থের দাম বাড়াতে বাধ্য হয়েছে ভারত সরকার।

পাশাপাশি এদিন দিলীপ ঘোষ জানিয়েছেন সরকারকে যেহেতু বাঁচতে হবে তাই যতটুকু না বাড়ালে নয়, ঠিক ততটুকুই দাম বাড়ানো হয়েছে কেন্দ্রীয় সরকারের তরফে। তবে তার এই যুক্তি অবশ্য মানতে নারাজ নেটিজেনদের একটি বড় অংশ। তারা দাবি করছেন যেভাবেই হোক পেট্রোলের দাম সাধারণ মানুষের নাগালের মধ্যে আনা উচিত। তবে এদিন দিলীপ ঘোষ জানিয়েছেন মূলত যুদ্ধের কারণেই ক্রমাগত দাম বৃদ্ধির এই ঘটনা ঘটেছে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।