দেশ

হরিচাঁদ ঠাকুরের জন্ম তিথিতে হাজির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী! নাম না করে তোপ দাগলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘বহিরাগত’ তত্ত্বের বিরুদ্ধে

মঙ্গলবার অর্থাৎ গতকাল মতুয়াদের ধর্ম মহা মেলায় ভার্চুয়ালি যোগদান করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভিডিও কনফারেন্স থেকে মতুয়াদের হরিচাঁদ ঠাকুরকে নিয়ে এদিন নানান কথা বলতে শোনা যায় তাকে। তবে তার পাশাপাশি নাম না করে এদিন রাজ্যের শাসক দলকে একহাত নিয়েছেন প্রধানমন্ত্রী। তবে মতুয়াদের হয়ে কথা বলার পাশাপাশি তিনি এদিন যেভাবে তৃণমূলকে আক্রমণ করেছেন তা বেশ প্রশংসিত হচ্ছে বর্তমানে সোশ্যাল মিডিয়ায়।

প্রসঙ্গত এদিন হরিচাঁদ ঠাকুরের জন্মদিন উপলক্ষে আয়োজিত মহা মেলায় বক্তৃতা দিতে এসে প্রধানমন্ত্রী জানিয়েছেন রাজনীতি সমাজের একটি অঙ্গ। তাই সেখানে সক্রিয়ভাবে যোগদান করা উচিত। কিন্তু রাজনৈতিক বিরোধিতার কারণে কেউ যদি কোন হিংসাত্মক কাজ করে বা হিংসাত্মক কাজে প্ররোচনা দেয়, সে ক্ষেত্রে আমাদের প্রতিবাদ করা উচিত।

প্রসঙ্গত তার এই বক্তব্য শুনে নেটিজেনদের অনেকেই মনে করছেন রাজ্যের ভোট পরবর্তী হিংসাকেই আসলে এদিন কথা বলার বিষয়বস্তু হিসেবে তুলে ধরেছিলেন প্রধানমন্ত্রী। পাশাপাশি নির্বাচনের আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যে বহিরাগত তত্ত্ব প্রচার করেছিলেন এ দিন ঘুরিয়ে সে বিষয়েও কথা বলতে দেখা গিয়েছে নরেন্দ্র মোদীকে।

তিনি জানিয়েছেন ভাষা এবং ধর্মের ভিত্তিতে ভেদাভেদ করা কখনই উচিত নয়। পাশাপাশি মতুয়াদের মহামেলা এক শক্তিশালী ভারত গঠন করতে সাহায্য করবে বলে এদিন মন্তব্য করতে দেখা গিয়েছে নরেন্দ্র মোদীকে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।