রাজ্য

‘সংক্রমণ সামলানো যাবেনা, দয়া করে মেলা বন্ধ করুন’! গঙ্গাসাগর মেলা থামানোর আর্জি নিয়ে এবার আদালতে হাজির চিকিৎসক-মহল

ক্রমবর্ধমান করোনা পরিস্থিতি সামলানোর জন্য আবারও আংশিক লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। সম্প্রতি নবান্ন থেকে সাংবাদিক বৈঠক করে রাজ্যবাসীকে করোনার নিয়ম বিধি সচেতনভাবে মেনে চলার আর্জি জানিয়েছেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু এই পরিস্থিতিতেও এখনো পর্যন্ত গঙ্গাসাগর মেলা থামানোর নির্দেশ দেয়নি রাজ্য কিংবা আদালত কেউই।

গোটা বিষয়টি নিয়ে ইতিমধ্যে একাধিক বার সাংবাদিকদের প্রশ্নের সম্মুখীন হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে প্রতিবারই বিষয়টি বিচারাধীন বলে এড়িয়ে যেতে দেখা গিয়েছে তাকে। তবে এবার মেলা থামানোর আর্জি নিয়ে কোর্টে হাজির হলেন বাংলার চিকিৎসক মহল।

আজ কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের অধীনে গঙ্গাসাগর মেলা বন্ধ করার আর্জি জানিয়ে উপস্থিত হতে দেখা গিয়েছে একাধিক চিকিৎসককে। কারণ হিসেবে তারা জানিয়েছেন ক্রমবর্ধমান করোনা পরিস্থিতিতে গঙ্গাসাগর মেলার যদি আয়োজন করা হয় তাহলে সংক্রমণ বিপদসীমা ছাড়িয়ে যাবে। পাশাপাশি সামলানোর কোন উপায় থাকবেনা।

গঙ্গাসাগর মেলা হলে সাধারণ মানুষের মধ্যে ব্যাপকভাবে ছড়িয়ে পড়বে এই মারণ ভাইরাস, এমনটাই আশঙ্কা চিকিৎসক মহলের। এর আগেও একাধিকবার গঙ্গাসাগর মেলা থামানোর আর্জি জানিয়ে কোর্টে হাজির হয়েছিলেন চিকিৎসক থেকে শুরু করে সাধারণ মানুষ। কিন্তু এখনো পর্যন্ত মেলার স্থগিতাদেশ পাওয়া যায়নি। জানা গিয়েছে আজ চিকিৎসকদের দায়ের করা মামলার শুনানি হলেও চূড়ান্ত কোনো সিদ্ধান্ত কোর্টের তরফ থেকে নেওয়া হয়নি।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।