কলকাতারাজ্য

কোলকাতায় চুপিসারে একধাক্কায় বাড়ল বিদ্যুতের দাম! তালিকা সামনে এনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সরব বিরোধী নেতা শুভেন্দু অধিকারী

দেশজুড়ে ইতিমধ্যেই ক্রমাগত বাড়তে দেখা গিয়েছে পেট্রোল ডিজেল সহ বিভিন্ন জ্বালানি পণ্যের দাম যা নিয়ে প্রতিবাদে সরব হতে দেখা গেছে অনেককেই। সেই প্রতিবাদীদের তালিকায় একাধিকবার প্রকাশ্যে অংশগ্রহণ করতে দেখা গেছে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। তবে এবার তার রাজ্যেই এক ধাক্কায় বাড়তে দেখা গেল বিদ্যুতের দাম। এদিন বর্ধিত দামের তালিকা সামনে এনে প্রকাশ্যে প্রতিবাদে সরব হতে দেখা গেছে রাজ্যের বিরোধী নেতা শুভেন্দু অধিকারীকে।

এদিন বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর টুইট করা বর্ধিত দামের তালিকা থেকে নেটিজেনরা দেখতে পেয়েছেন কলকাতায় ইউনিটপিছু প্রতি স্তরে কম বেশি ৩০ পয়সা করে বেড়েছে বিদ্যুতের দাম। তালিকা থেকে জানা গিয়েছে আগে বিদ্যুতের সর্বনিম্ন দর ছিল ৪.৮৯ টাকা প্রতি ইউনিট। যা বেড়ে হয়েছিল ৫.১৮ টাকা। তবে বর্তমানে বিদ্যুতের প্রতি ইউনিটের দাম আরও বেড়ে গিয়ে দাঁড়িয়েছে ৯.২১ টাকায়।

বলাই বাহুল্য এই তালিকা থেকে এদিন স্পষ্ট হয়ে গিয়েছে যে প্রবল গরমে কলকাতাবাসীকে বিদ্যুৎ পাওয়ার জন্য প্রত্যাশার থেকেও বেশি দাম সরকারের হাতে তুলে দিতে হবে। প্রসঙ্গত বর্তমানে দেশের অন্যান্য রাজ্যের থেকে বিদ্যুতের দাম পশ্চিমবঙ্গে অনেকটাই বেশি। যে কারণে বিরোধীরা একাধিকবার দাবি করেছেন সিইএসসির মালিকানাসত্বধারী সংস্থা গোয়েঙ্কা গোষ্ঠীর সঙ্গে গোপন আঁতাত রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। যদিও গোটা বিষয়টি নিয়ে প্রকাশ্যে এখনো মুখ খোলেননি মুখ্যমন্ত্রী নিজে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।