রাজ্য

রাজ্যের ছাত্র-ছাত্রীদের জন্য সুখবর, খুলতে চলেছে স্কুল কলেজ! সাংবাদিক বৈঠকে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

বিগত প্রায় দু’বছর ধরে করোনা অতিমারির কারণে বন্ধ ছিল রাজ্যের সমস্ত স্কুল কলেজ এবং বিশ্ববিদ্যালয়। যা নিয়ে প্রবল ক্ষোভ দেখা গিয়েছিল পড়ুয়া এবং তাদের অভিভাবকদের মধ্যে। কারণ তারা মনে করছিলেন এভাবেই শিক্ষাপ্রতিষ্ঠানগুলি বন্ধ থাকলে ক্রমশ পিছিয়ে পড়তে থাকবে ছাত্রছাত্রীরা। তবে এবার সুখবর রাজ্যের সমস্ত ছাত্র-ছাত্রীদের জন্য। জানা গেছে আগামী তেসরা ফেব্রুয়ারি থেকে রাজ্যে খুলতে চলেছে স্কুল কলেজ এবং বিশ্ববিদ্যালয়।

প্রসঙ্গত রাজ্যের বন্ধ থাকা স্কুল কলেজ খোলার দাবি নিয়ে ইতিমধ্যেই রাস্তায় নামতে দেখা গিয়েছিল বেশকিছু বিরোধী রাজনৈতিক দলকে। আজকে নবান্ন থেকে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন রাজ্যের করোনা সংক্রমনের হার আগের থেকে অনেকটাই কমে গিয়েছে। যে কারণে এবার স্কুল-কলেজ খোলার সিদ্ধান্ত নিয়েছেন তারা।

মুখ্যমন্ত্রী জানিয়েছেন যেহেতু ৪ ও ৫ তারিখ সরস্বতী পুজোর ছুটি রয়েছে তাই তিন তারিখ শিক্ষা প্রতিষ্ঠান খুলছেন তারা যাতে ছাত্র-ছাত্রীরা সরস্বতী পূজার ব্যবস্থা করতে পারে। তবে এখনই খোলা হবে না প্রাথমিক বিভাগ। পাশাপাশি সপ্তম শ্রেণি পর্যন্ত ক্লাস হবে পাড়ায়। তবে অষ্টম থেকে দ্বাদশ শ্রেণীর ছাত্র-ছাত্রীদের যেতে হবে স্কুলে। জানা গিয়েছে আগের মতোই শুরু হবে পলিটেকনিক এবং আইআইটি কলেজগুলোতেও নিয়মিত ক্লাস।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।