রাজ্য

আবারো রাজ্যপাল-মুখ্যমন্ত্রী সংঘাত! টুইটারে রাজ্যপালকে ব্লক করলেন মমতা বন্দ্যোপাধ্যায়, জানালেন, ‘ওনার টুইট দেখলে বিরক্ত লাগে’

আবারো চরম পর্যায়ে পৌঁছালো রাজ্যের শাসক দলের সঙ্গে রাজ্যপাল জগদীপ ধনখড়ের এর সংঘাত। প্রসঙ্গত কিছুদিন আগে তৃণমূলের শাসনে রাজ্যে লাগামহীন সন্ত্রাস চলছে বলে মন্তব্য করতে দেখা গিয়েছিল রাজ্যপালকে। আজ নবান্ন সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন তিনি বাধ্য হয়েছেন রাজ্যপালকে টুইটারে ব্লক করে দিতে। বলাই বাহুল্য গোটা বিষয়টি নিয়ে বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে বাংলার রাজনৈতিক মহলে।

আজ মুখ্যমন্ত্রী জানিয়েছেন রাজ্যপালের কিছু কিছু টুইট দেখলেই তার বিরক্ত লাগে। কারণ হিসেবে তিনি জানিয়েছেন যেসব কথা মানুষের বলা উচিত নয় সেসব কথাও রাজ্যপাল হামেশাই বলে থাকেন। পাশাপাশি সমস্ত ব্যাপারে সিদ্ধান্ত নিতে থাকেন বলে অভিযোগ জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গোটা বিষয়টি নিয়ে তিনি চিঠি লিখেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। তবে কোনো উত্তর আসেনি বলে, দাবি মুখ্যমন্ত্রীর।

এদিন তিনি জানিয়েছেন রাজনৈতিক দল হিসেবে তৃণমূলের যা কর্তব্য রাজ্যপাল সেসব ব্যাপারেও মাথা ঘামাচ্ছেন। পাশাপাশি বিভিন্ন সময় বিভিন্ন বিষয় নিয়ে টুইট করতে থাকেন তিনি। যে কারণে আজ মমতা বন্দ্যোপাধ্যায় তাকে ব্লক করেছেন টুইটারে। তিনি আরো জানিয়েছেন তৃণমূল নির্বাচন জিতে সরকারে এসেছে। তা সত্ত্বেও রাজ্যপাল তার নির্দেশ মেনে চলার কথা বারংবার জানিয়ে থাকেন। এই নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন রাজ্যপালের পরামর্শ তিনি শুনতে পারেন, তবে তার দল কোন ক্রীতদাস নয় তাই রাজ্যপালের নির্দেশ শুনতে তারা বাধ্য নন। গোটা বিষয়টি নিয়ে এখনও প্রকাশ্যে মুখ খোলেননি জগদীপ ধনখড় নিজে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।