রাজ্য

প্রায় একমাস বাতিল থাকবে ব্যান্ডেলের একাধিক লোকাল ট্রেন! জেনে নিন কোন ট্রেন গুলি বন্ধ থাকবে!

মানুষের যাতায়াত মাধ্যমে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি ব্যবস্থা হল ট্রেন। আজকাল ট্রেন ছাড়া আমরা যাতায়াতের কথা ভাবতেই পারি না। গুরুত্বপূর্ণ লাইনগুলি যেমন হাওড়া, ব্যান্ডেল এর মত স্টেশনগুলোতে সব সময় মানুষের একটি চাপ থাকে। কারণ এই সমস্ত ট্রেন গুলি ধরেই মানুষ বিভিন্ন প্রান্তে চলে যায়। এখন হুট করে স্টেশনে গিয়ে যদি জানতে পারেন ট্রেন ক্যান্সেল তাহলে মাথায় হাত পরাটাই স্বাভাবিক! তাই আগে থেকেই যদি জেনে যান কখন কোন ট্রেনটি বাতিল থাকবে তাহলে এক্ষেত্রে অনেক সুবিধা হতে পারে সাধারণ মানুষের। অন্যদিকে না জানা থাকলে নিত্য যাত্রীদের ভোগান্তির শেষ থাকে না।

এর আগে প্রায় তিনদিন ব্যান্ডেল মগরা থার্ড লাইনের কাজ ও ব্যান্ডেল ইন্টারলকিং এর জন্য বন্ধ ছিল ব্যান্ডেল স্টেশনের ট্রেন চলাচল। গত ২৭ শে মে থেকে প্রায় তিন দিনের জন্য বন্ধ ছিল ব্যান্ডেল স্টেশন। এই কাজের ফলে বিশ্বের সবচেয়ে বড় ইলেকট্রনিক ইন্টারলকিং সিস্টেমের কাজ সম্পন্ন হয়েছে ব্যান্ডেল স্টেশনে। তবে যতদূর জানা যাচ্ছে যে ইন্টারলকিংয়ের এই কাজ এখনো পুরোপুরি শেষ হয়নি যে কারণে আগামী দিনেও ট্রেন চলাচল ব্যাহত হবে।

ব্যান্ডেলে ইন্টারলকিং কাজ হওয়ার জন্য ট্রেন চলাচল ব্যাহত থাকবে আগামীতে বেশ কয়েকদিন ধরে। পুরোপুরি এই কাজ শেষ না হওয়ার জন্য ব্যান্ডেল স্টেশনের এক নম্বর প্লাটফর্ম বন্ধ থাকবে। এই কারণে আগামীতে হাওড়া শাখায় একাধিক ট্রেন বাতিল থাকবে। ৪ জুন থেকে আগামী ৩রা জুলাই অবধি ব্যান্ডেলে একাধিক লোকাল ট্রেনকে বাতিল করা হয়েছে। দেখে নিন সেই সকল ট্রেন গুলির নাম, যেগুলি বাতিল করার কথা ঘোষণা করা হয়েছে-

হাওড়া থেকে যে সকল ট্রেন গুলি বাতিল থাকবে এই সময় সেই সকল ট্রেন গুলি হল- ৩৭২১৩ হাওড়া ব্যান্ডেল লোকাল, ৩৭৬৫৫ হাওড়া মেমারি লোকাল এবং ৩৭২৪৭ হাওড়া ব্যান্ডেল লোকাল বাতিল থাকবে এই সময়। মেমারি থেকে যেসকল ট্রেন গুলি বাতিল থাকবে সেগুলি হল-৩৭৬৫৬ মেমারি হাওড়া লোকাল বাতিল থাকবে এই সময়ের মধ্যে। কাটোয়া থেকে ৩৭৭৪৬ কাটোয়া ব্যান্ডেল লোকাল ট্রেন বাতিল করা হবে। বর্ধমান থেকে ৩৭৭৮৪ বর্ধমান ব্যান্ডেল লোকাল বাতিল থাকবে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।