রাজ্য

‘ফলাফল খারাপ হয়েছে, তবে এগিয়ে চলতে হবে’! পাঁচ রাজ্যের নির্বাচনে তৃণমূলের বিপর্যয় নিয়ে মুখ খুললেন মহুয়া মৈত্র

সম্প্রতি ‘জয়পুর সাহিত্য উৎসবে’ যোগদান করতে দেখা গিয়েছিল তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রকে। সেখানেই নির্বাচনের ফলাফল নিয়ে মুখ খুললেন তিনি। প্রসঙ্গত বাংলার বাইরে যে সমস্ত রাজ্যে তৃণমূল নিজেদের ক্ষমতা বিস্তার করতে চাইছে তার মধ্যে গোয়া অন্যতম। তবে বিজেপি শাসিত গোয়াতে তৃণমূলের দায়িত্বে ছিলেন মহুয়া মৈত্র। কিন্তু সেখানে সম্প্রতি নির্বাচনের ফলাফল থেকে দেখা গিয়েছে মাত্র ৫ শতাংশ মানুষ ভোট দিয়েছিলেন তৃণমূলকে।

পাশাপাশি গোয়াতে একটিও আসন লাভ করতে পারেনি তৃণমূল এবার গোটা বিষয়টি নিয়ে মুখ্যমন্ত্রী জানালেন ফলাফল ভালো না হলেও তিনি থেমে যাওয়াতে বিশ্বাসী নন। বরং এগিয়ে চলতে হবে এমনটাই তার মতামত। এদিন জয়পুর সাহিত্য উৎসবে যোগদান করে গণতন্ত্রে ব্যক্তিগত মত প্রকাশের কোন জায়গা আছে কিনা, বা ব্যক্তিগত মত প্রকাশ করলে আখেরে কোন লাভ হয় কিনা সেই প্রসঙ্গে কথা বলতে দেখা গিয়েছিল মহুয়া মৈত্রকে।

তিনি জানিয়েছিলেন আমরা যদি মতপ্রকাশ না করি তাহলে প্রশাসন আলোচনার টেবিলে বসতে চাইবে না। পাশাপাশি কৃষক আন্দোলনের কথা তুলে ধরে তিনি জানিয়েছেন সাধারণ মানুষ যদি একজোট হয়ে নিজেদের মত প্রকাশ করতে শুরু করে, তাহলে প্রশাসন বাধ্য হবে তাদের কথা ভাবতে এবং তাদের কথাকে গুরুত্ব দিতে। প্রসঙ্গত এদিন জয়পুর সাহিত্য সভায় তার সঙ্গে যোগদান করেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সহ-সভাপতি পবন বর্মা।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।