রাজ্য

‘মোদীর কাছে ৯০০০০ কোটি টাকা পাবো, এখনও দেয়নি’! বাজেট পেশের পর অভিযোগ জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

রাজ্য বিধানসভায় বাজেট পেশের পর কেন্দ্রের বিরুদ্ধে আজ নতুন করে নানান অভিযোগ আনতে দেখা গেল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। এদিন তিনি জানিয়েছেন কেন্দ্রের কাছে প্রচুর টাকা বাকি রয়েছে তার। বলাই বাহুল্য তার এই অভিযোগের ফলে তীব্র চাঞ্চল্য সৃষ্টি হয়েছে রাজনৈতিক মহলে। ইতিমধ্যেই পাল্টা মুখ খুলতে দেখা গেছে রাজ্যের বিরোধী নেতা শুভেন্দু অধিকারীকে।

প্রসঙ্গত এদিন বাজেট পেশের পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান কেন্দ্রের কাছ থেকে এখনো পর্যন্ত ৯০ হাজার কোটি টাকারও বেশি পাওনা রয়েছে তার। কারণ হিসেবে তিনি জানান বুলবুল থেকে শুরু করে যশ এর মত ঘূর্ণিঝড়ের ফলে রাজ্যে যে সমস্ত ক্ষতি হয়েছিল তা সামলানোর জন্য কেন্দ্রের থেকে বরাদ্দ অর্থ আসার কথা ছিল। কিন্তু তা এখনও তিনি পাননি বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন বিস্তারিতভাবে বরাদ্দ অর্থের কথা বলতে গিয়ে মুখ্যমন্ত্রী জানিয়েছেন ঘূর্ণিঝড় বুলবুলের জন্য ৬ হাজার ৩৩৪ কোটি টাকা এবং আমফানের জন্য বকেয়া আছে ৩২ হাজার ৩১০ কোটি টাকা। পাশাপাশি ইয়াসের জন্য বকেয়া অর্থের পরিমাণ ৪ হাজার ২২২ কোটি টাকা বলে দাবি করতে দেখা গিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়কে। তবে ইতিমধ্যে পাল্টা প্রতিবাদ করে শুভেন্দু অধিকারী জানিয়েছেন এদিন বাজেট পেশের পর হতাশ হয়েছে শিল্পমহল। কারণ সেখানে কোন শিল্পের স্থান নেই বলে অভিযোগ জানাতে দেখা গিয়েছে রাজ্যের বিরোধী নেতাকে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।