দেশ

চার রাজ্যে বিপুল জয়, ‘২০২৪ এর যাত্রা শুরু হলো এই জয় দিয়ে’ দেশবাসীর উদ্দেশ্যে জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

কৃষক আন্দোলন থেকে শুরু করে একাধিক বিতর্কে উত্তরপ্রদেশ এবং পাঞ্জাবে জর্জরিত হতে হয়েছিল বিজেপিকে। তবে তার পরেও চার রাজ্যে বিধানসভা নির্বাচনে অসাধারণ ফলাফল করে সকলকে চমকে দিতে সক্ষম হয়েছে ভারতীয় জনতা পার্টি। এবার দেশবাসীকে ধন্যবাদ জানিয়ে ভবিষ্যতের কথা বলতে দেখা গেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে।

প্রসঙ্গত উত্তরপ্রদেশ সহ চার রাজ্যে বিপুল ভোটে জয়লাভ করেছে বিজেপি। পাশাপাশি উত্তরপ্রদেশে ৩৫ বছরের ইতিহাস ভেঙে দিয়ে দ্বিতীয়বার ক্ষমতায় আসতে সক্ষম হয়েছে যোগী আদিত্যনাথ এর প্রশাসন। আজ বিশেষ করে ওই সমস্ত নির্বাচন কেন্দ্রের মহিলাদের ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছেন যেখানে যেখানে মহিলা ভোটারের সংখ্যা বেশি, সেখানেই বেশি ভোট পেয়েছে বিজেপি।

যা থেকে প্রমাণ হয়ে গিয়েছে দেশের মহিলারা ভারতীয় জনতা পার্টির উপরেই ভরসা রাখছেন। পাশাপাশি দেশের রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন এই বিপর্যয়ের ফলে দু’বছর পরের লোকসভা নির্বাচনে বেশ খানিকটা এগিয়ে থাকল বিজেপি। এদিন সেই একই কথা শোনা গিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মুখেও। তিনি জানিয়েছেন এই জয়ের থেকেই শুরু হলো ২০২৪ এর পথ চলা।

আজ জাতীয় রাজনীতি বিশ্লেষকরা জানাচ্ছেন একাধিক বিতর্ক এবং সংবেদনশীল ঘটনা ঘটলেও ভোটবাক্সে তার বিশেষ প্রভাব পড়েনি। যে কারণে বিজেপি এই বিপুল জয় লাভ করতে সক্ষম হয়েছে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।