দেশ

‘কারচুপি করে জিতেছে ওরা’! চার রাজ্যে বিজেপির বিপুল জয় নিয়ে মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

উত্তর প্রদেশ থেকে শুরু করে বেশ কয়েক রাজ্যে সদ্য শেষ হওয়া বিধানসভা নির্বাচন নিয়ে এবার মুখ খুলতে দেখা গেল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। প্রসঙ্গত উত্তরপ্রদেশে সমাজবাদী পার্টির অখিলেশ যাদবের হয়ে গিয়েছিলেন তিনি। লখনৌ থেকে বারাণসীতে প্রচার করতে দেখা গিয়েছিল তাকে। কিন্তু উত্তর প্রদেশে বিপুল ভোটে জয়লাভ করেছে বিজেপি। এবার সেই প্রসঙ্গ নিয়ে মুখ খুলে ভোট লুটের অভিযোগ তুললেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন তিনি জানিয়েছেন ওই সমস্ত রাজ্যে কংগ্রেস যদি চায় তাহলে তিনি কংগ্রেসের সঙ্গে জোট বেঁধে লড়াই করতে ইচ্ছুক। পাশাপাশি বিজেপির জয় লাভ নিয়ে মুখ খুলে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন কারচুপি করে ঐ সমস্ত রাজ্যে বিপুল ভোটে জয়লাভ করতে সক্ষম হয়েছে বিজেপি। প্রসঙ্গত গতকাল উত্তরপ্রদেশে জয়লাভের পর প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী জানিয়েছিলেন এই জয় তাদের আগামী লোকসভা ভোটে কার্যকরী হবে।

কারণ উত্তর প্রদেশ থেকে জিতে দিল্লিতে মসনদে বসার রাস্তা অনেকটাই সহজ হয়ে যাবে বলে মনে করেছেন জাতীয় রাজনৈতিক বিশ্লেষকেরা। তবে উত্তরপ্রদেশে বিজেপির জয় লাভকে গুরুত্ব দিতে নারাজ মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছেন অখিলেশ যাদবকে জোর করে হারানো হয়েছে এবং বিজেপির জয়ের ঘটনা আসলে মানুষের স্বতঃস্ফূর্ত সাড়া নয় বলেই মনে করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।