রাজ্য

‘ছোট করে মেলা করুন, এবার বেশি হই-হুল্লোড় করবেন না’! গঙ্গাসাগর মেলার পুণ্যার্থীদের উদ্দেশ্যে আবেদন জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

আদালতের নির্দেশ অনুযায়ী অবশেষে গঙ্গাসাগর মেলা আয়োজন করার আদেশ পেয়েছে রাজ্য সরকার। তবে সমস্ত রকম করোনা নিয়ম বিধি মেনে মেলা আয়োজন করা যে অত্যন্ত কঠিন কাজ তা এদিন এক প্রকার স্বীকার করে নিতে দেখা গেল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। গঙ্গাসাগরের ট্রানজিট ক্যাম্পে উপস্থিত হয়ে সকলের উদ্দেশ্যে করোনা বিধি মেনে মেলায় উপস্থিত হওয়ার আবেদন করতে দেখা গেল মুখ্যমন্ত্রীকে।

এদিন তিনি জানিয়েছেন প্রচুর সংখ্যক পুলিশ কর্মী করোনা আক্রান্ত হওয়ায় এবার গঙ্গাসাগর মেলার নিরাপত্তা বৃদ্ধি সামলানোটা রাজ্যের পক্ষে অত্যন্ত কঠিন হবে। তাই ছোট করে এবার গঙ্গাসাগরের মেলা আয়োজন করার আবেদন করতে দেখা গিয়েছে মুখ্যমন্ত্রীকে। মেলার পুণ্যার্থীদের উদ্দেশ্যে তিনি জানিয়েছেন করোনার জন্য এবার বেশি হৈ-হুল্লোড় না করাই ভালো। পাশাপাশি করোনার কারণেই এবার মেলায় ভারত সেবাশ্রম সংঘের কর্মীদের সাহায্য পাবে না রাজ্য সরকার।

পাশাপাশি রাজ্য হাইকোর্টের বেঁধে দেওয়ার নিয়ম বিধি ভঙ্গ হলে তার দায়ও বর্তাবে রাজ্যের উপর। যে কারণে এখন পুণ্যার্থীদের সচেতন করাই একমাত্র উপায় রাজ্যের কাছে। এ দিন মেলায় উপস্থিত সমস্ত সাধু-সন্ন্যাসী এবং পুণ্যার্থীদের মাস্ক পড়ার জন্য অনুরোধ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি করোনা পরীক্ষা না করে কাউকে যে মেলায় ঢুকতে দেওয়া হবেনা সে কথাও পরিষ্কার করে বলে দিতে দেখা গিয়েছে তাকে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।