রাজ্য

‘মুখ্যমন্ত্রী দায়িত্বশীল, ওনার মতো শাসক সারা ভারতে নেই’! হাঁসখালি-কাণ্ডে মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্য শোনার পর প্রতিক্রিয়া বুদ্ধিজীবীদের

সম্প্রতি হাঁসখালি ধর্ষণ কাণ্ডে নাম জড়িয়েছে রাজ্যের শাসকদলের। ১৪ বছরের এক কিশোরীকে ধর্ষণ করে পুড়িয়ে মারার অভিযোগ উঠেছে তৃণমূল নেতার ছেলের বিরুদ্ধে। এবার গোটা বিষয়টি নিয়ে সংবাদমাধ্যমের সামনে মুখ খুলতে দেখা গেল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। কিন্তু ইতিমধ্যেই তার বক্তব্য রীতিমতো চাঞ্চল্য সৃষ্টি করেছে বাংলার রাজনৈতিক মহলে। কারণ এদিন মুখ্যমন্ত্রী জানিয়েছেন এটি ধর্ষণ কিনা তা এখনো নিশ্চিত ভাবে বলা যাচ্ছে না।

কারণ অভিযুক্ত ছেলেটির সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে উঠেছিল ওই ধর্ষিতার। এর পরেই গোটা বিষয়টি নিয়ে বাংলার বুদ্ধিজীবীদের মন্তব্য জানতে চেয়ে আগ্রহী হতে দেখা গিয়েছিল নেটিজেনদের একটি বড় অংশকে। এদিন বিরোধীরা গোটা বিষয়টি নিয়ে সরব হলেও অভিনেত্রী জুন মালিয়া এই প্রশ্নের মুখোমুখি হতে চাননি।

এরপর মহিলা কমিশনের চেয়ারপার্সন তথা জনপ্রিয় মহিলা চিত্রনাট্যকার লীনা গঙ্গোপাধ্যায় দাবি করেন যে তিনি এখন কলকাতার বাইরে এবং মুখ্যমন্ত্রী কি মন্তব্য করেছেন তিনি এখনো জানেন না। তাই এ বিষয়ে কথা বলতে চান না। তবে পরিচালক রাজ চক্রবর্তী থেকে শুরু করে শ্রীজাতর মত কবিরা ফোন ধরার প্রয়োজন বোধ করেননি।

তবে শিল্পী শুভাপ্রসন্ন জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের একজন অত্যন্ত দায়িত্বশীল মানুষ। গোটা ভারতবর্ষে তার মত শাসক আর নেই। তবে পাশাপাশি গোটা ঘটনার তীব্র নিন্দাও করতে দেখা গিয়েছে তাকে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।