দেশ

মাংস খাওয়া নিয়ে কুরুক্ষেত্র দিল্লী জেএনইউ! রামনবমীতে বাম-এবিভিপির মারামারিতে রক্তাক্ত একাধিক পড়ুয়া

রাজনৈতিকভাবে অতি সক্রিয় বলে এমনিতেই কুখ্যাতি রয়েছে দিল্লির জওহরলাল নেহেরু ইউনিভার্সিটির। এবার রামনবমীতে দুই দল ছাত্র-ছাত্রীর মারামারিতে আরো একবার রক্তাক্ত হতে দেখা গেল দিল্লির এই শিক্ষাঙ্গনকে। প্রসঙ্গত রবিবার বিশ্ব হিন্দু পরিষদের উদ্যোগে দেশের বিভিন্ন প্রান্তে সংগঠিত হতে দেখা গিয়েছে রামনবমী উপলক্ষে বিরাট আকারের মিছিল।

কিছু কিছু জায়গায় বিক্ষিপ্ত ঝামেলার খবর পাওয়া গেলেও মোটামুটি শান্তি বজায় ছিল গোটা দেশে। কিন্তু এবার জানা গেল বামপন্থী ছাত্র সংসদ এবং এবিভিপির মারামারিতে রক্তাক্ত হয়েছেন জেএনইউ এর বেশ কিছু ছাত্র-ছাত্রী। এদিন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বাম ছাত্রনেত্রী ঐশী ঘোষ জানিয়েছেন রামনবমী উপলক্ষে ইউনিভার্সিটির কাবেরী হোস্টেলে আমিষ খাওয়া নিষিদ্ধ করার চেষ্টা করেছিল এবিভিপি ছাত্রসংগঠন।

পাশাপাশি কলেজ কর্তৃপক্ষকে এক হাত নিয়ে তিনি জানিয়েছেন গোটা বিষয়টিতে কলেজ হস্তক্ষেপ করলে ঘটনাটি এতদূর গড়াতো না। অপরদিকে এবিভিপির তরফ থেকে অভিযোগ করা হয়েছে রামনবমী উপলক্ষে তারা কলেজের ক্যাম্পাসে পুজো করতে চেয়েছিলেন।

কিন্তু বামপন্থী ছাত্র সংগঠনগুলির ঝামেলায় শেষ পর্যন্ত পুজো করে উঠতে সক্ষম হননি তারা। যদিও এই ইউনিভার্সিটি থেকে ভারতবর্ষের রাজনীতিতে যোগদান করতে দেখা গিয়েছে অনেক খ্যাতনামা রাজনৈতিক ব্যক্তিত্বদের, তবে এদিনের গোটা বিষয়টিতে কলেজ কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলতে দেখা গিয়েছে সাধারণ মানুষকে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।