রাজ্য

‘বিজেপিতে যোগদানের সময় মানসিকভাবে অসুস্থ ছিলেন মুকুল রায়’! দলত্যাগ মামলার শুনানিতে জানালেন মুকুল রায়ের আইনজীবী

গত বিধানসভা নির্বাচনের আগে বিজেপিতে যোগদান করেছিলেন তৃণমূল নেতা মুকুল রায়। এরপর বিজেপির টিকিটে কৃষ্ণনগর উত্তর থেকে জয়লাভ করে বিধায়কের আসন লাভ করেছিলেন তিনি। কিন্তু তার খুব অল্পদিনের মধ্যেই আবারো তৃণমূলে ফিরে আসেন মুকুল রায়। পাশাপাশি তৃণমূলের তরফ থেকে তাকে পিএসির চেয়ারম্যান পদে বহাল করা হয়েছিল।

এরপরেই বিরোধী দল বিজেপির তরফে তীব্র বিরোধিতা করা হয় এবং তারা জানায় মুকুলের বিধায়ক পদ অবৈধ এবং পিএসসির চেয়ারম্যান বিরোধীদল নিয়োগ করবে, শাসকদল কখনো তা করতে পারে না। এ ব্যাপারে হাইকোর্টে মামলা করেছিলেন বিজেপি বিধায়ক অম্বিকা রায়।

তবে এবার বিধানসভা অধ্যক্ষের কক্ষে চলা মামলার শুনানিতে মুকুল রায়ের আইনজীবী জানালেন বিধায়ক কোনদিন আসলে বিজেপিতে যোগদানই করেননি। পাশাপাশি সেই সময় স্ত্রীর শারীরিক অসুস্থতার কারণে তিনিও মানসিকভাবে সুস্থ ছিলেন না এমন দাবিও করতে দেখা যায় তাকে।

তবে জানা গিয়েছে এব্যাপারে বিধানসভার অধ্যক্ষ এখনো পর্যন্ত কোন চূড়ান্ত সিদ্ধান্তে আসেন নি, যদিও কিছুদিন আগে সুপ্রিম কোর্টের তরফে তাকে দ্রুত সিদ্ধান্ত নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। তাই মুকুল রায়কে চেয়ারম্যান এবং বিধায়ক পদে বহাল করা অবৈধ পদক্ষেপ হয়েছে কি না, সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানতে হলে আরো বেশ কিছুদিন অপেক্ষা করতে হবে বিরোধী দলকে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।