রাজ্য

চলছে না ফার্স্ট ট্রেন, ব্যাহত নিত্যযাত্রীদের জীবন! ক্যানিং লাইনে লোহার পাত তুলে বিক্ষোভ দেখালেন সাধারণ মানুষ, ব্যাহত রেল পরিষেবা

ক্রমবর্ধমান করোনা পরিস্থিতির জন্য আবারো ব্যাহত হয়েছেন লোকাল ট্রেন পরিষেবা। রাজ্য সরকার সিদ্ধান্ত নিয়েছে বেশকিছু ট্রেন বাতিল করে সময়সীমা কমিয়ে আনার। তবে এবার ক্যানিং থেকে শিয়ালদাগামী ফার্স্ট ট্রেন বাতিল হওয়ায় তীব্র বিক্ষোভ শুরু করলেন সাধারণ মানুষ। কারণ ওই ট্রেন না চললে ব্যাহত হবে তাদের পেশাদারী জীবন, এমনটাই দাবি তাদের।

আজ সকালে ফার্স্ট ট্রেন না চলায় শিয়ালদা পৌঁছাতে পারেননি বহু নিত্যযাত্রীম এরপর শিয়ালদা দক্ষিণ শাখায় ক্যানিং লাইনের তালদি স্টেশনে লাইনের উপর লোহার পাত তুলে দিয়ে সম্পূর্ণ ট্রেন চলাচল বিচ্ছিন্ন করে দিতে দেখা যায় তাদের। এই ঘটনার ফলে শিয়ালদা দক্ষিণ শাখার স্বাভাবিক ট্রেন পরিষেবা বন্ধ হয়ে গিয়েছে। জানা গিয়েছে অবরোধকারীদের সামলাতে ঘটনাস্থলে পৌঁছেছিল জিআরপি এবং আরপিএফ বাহিনী। তবে বিক্ষোভকারীরা অনড় থেকেছেন তাদের স্থানে এবং অবরোধ তুলে নিতে রাজি হননি তারা।

এদিন এক বিক্ষোভকারী সংবাদমাধ্যমকে জানিয়েছেন প্রথম ট্রেন না চলায় কাজে পৌঁছাতে পারেননি প্রচুর মানুষ। প্রতিদিন এই ট্রেনটি বাতিল হতে থাকলে দারুন অসুবিধার মধ্যে পড়তে হবে তাদের। তাই প্রথম ট্রেন চালানোর পাশাপাশি ট্রেন বাড়ানোর দাবিও করেছেন তারা। তবে গোটা বিষয়টি নিয়ে এখনো পর্যন্ত রেলের তরফ থেকে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।