রাজ্য

কাল থেকে লোকাল ট্রেনে যাতায়াত করতে পারবেন না এই জিনিসগুলি নিয়ে! জেনে নিন শেষ বেলায়, ধরা পড়লেই নেওয়া হবে আইনানুগ ব্যবস্থা

সাধারণ কামরার যাত্রীদের সঙ্গে বরাবর বাকবিতণ্ডা লেগে থাকে ঝুড়ি বালতি ইত্যাদি নিয়ে ট্রেনে ওঠা ব্যবসায়ীদের। তবে এবার যাত্রীদের থেকে লাগাতার অভিযোগ পেয়ে নড়েচড়ে বসল পূর্ব রেল দপ্তর। যার ফলস্বরূপ এদিন কৃষ্ণনগরে রেলের আয়োজন করা মিটিংয়ে সিদ্ধান্ত নেওয়া হল কোন জিনিসগুলি নিয়ে আর ওঠা যাবে না ট্রেনের জেনারেল কামরায়।

মূলত লালগোলা, শান্তিপুর, এবং কৃষ্ণনগর ইত্যাদি লাইনে আনাগোনা লেগে থাকে ছানা ব্যবসায়ীদের।অনেক সময় ভ্যান্ডার ছেড়ে জেনারেল কামরায় উঠে পড়েন তারা। যে কারণে তাদের ছানার দুর্গন্ধ থেকে শুরু করে ছানার জলে ভেসে যায় জেনারেল কামরা, পাশাপাশি অসুবিধা হয় নিত্যযাত্রীদের। অনেক ক্ষেত্রে ছানা ব্যবসায়ীরা ভ্যান্ডারে উঠে ভেতর থেকে দরজা বন্ধ করে দেন। ফলে মাঝপথ থেকে উঠতে পারেন না অনেকেই।

এদিন কৃষ্ণনগরের আয়োজিত মিটিংয়ে উপস্থিত ছিলেন ছানা ব্যবসায়ীরা। তাদের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে আগামীকাল থেকে জেনারেল কামরায় ওঠা যাবে না ছানার বালতি এবং ঝুড়ি নিয়ে। বরং উঠতে হবে ভ্যান্ডারে। এর পাশাপাশি বন্ধ করা যাবে না কামরার দরজাও। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে এরপরেও কোন ব্যবসায়ী নিয়ম না মানলে তার বিরুদ্ধে রেল কর্তৃপক্ষ আইনানুগ ব্যবস্থা নিতে বাধ্য হবে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।