রাজ্য

কাল থেকে আগামী তিনদিন চলবে ভারী বর্ষণ! জেনে নিন কোন কোন জেলায় জারি হল হলুদ সতর্কতা

পশ্চিমী ঝঞ্ঝার কারণে ইতিমধ্যেই রাজ্য থেকে গায়েব হয়ে গিয়েছে শীত। এবং ক্রমশ বাড়তে শুরু করেছে তাপমাত্রা। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.৬ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে প্রায় 4 ডিগ্রি বেশি এর মধ্যেই এবার জানা গেল আজ থেকে আগামী শুক্রবার পর্যন্ত রয়েছে ভারী বর্ষণের সম্ভাবনা।

জানা গিয়েছে মঙ্গলবার থেকে পশ্চিমাঞ্চলের এলাকাগুলি এবং বুধবার থেকে দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যেই আবহাওয়া অফিসের তরফে জানানো হয়েছে দক্ষিণবঙ্গের সব জেলায় এবং উত্তরবঙ্গের পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। জানা গিয়েছে উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকলেও একটি বা দু’টি জেলাতে বজ্রবিদ্যুৎ সহ ব্যাপক বর্ষণ হতে পারে। যে কারণে সেখানে ইতিমধ্যেই জারি করা হয়েছে হলুদ সর্তকতা। জানা গেছে শুক্রবার থেকে উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ ধীরে ধীরে কমলেও দক্ষিণবঙ্গে শুক্রবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

তবে বৃষ্টির পর আবার জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা রয়েছে বলে জানানো হয়েছে আবহাওয়া দপ্তরের তরফে। তবে বৃষ্টি চলাকালীন এরকমই গরম থাকার সম্ভাবনা রয়েছে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।