রাজ্য

‘শুক্রবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি’! ঘূর্ণিঝড় অশনির প্রভাব রাজ্যের কোথায় কতটা, জানুন বিস্তারিত

রাজ্যের আবহাওয়া দপ্তর ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে ঘূর্ণিঝড় অশনির প্রভাব প্রত্যক্ষভাবে পশ্চিমবঙ্গে পড়বে না। তবে এর পরোক্ষ ফলাফল হিসেবে রাজ্যের বিভিন্ন জেলায় মাঝারি থেকে হালকা বৃষ্টিপাত হতে পারে বলে জানা গিয়েছে। তবে অতীতের ঘূর্ণিঝড় গুলির মত ভয়ঙ্কর ক্ষয়ক্ষতির আশঙ্কা আপাতত নেই। জানা গেছে ৯ মে অর্থাৎ সোমবার থেকে শুক্রবার পর্যন্ত রাজ্যের বিভিন্ন অংশে এই ঘূর্ণিঝড়ের প্রভাব দেখতে পাওয়া যাবে।

জানা গেছে সোমবার উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা থেকে শুরু করে নদীয়া জেলার বিভিন্ন অংশে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। পাশাপাশি এই বৃষ্টিপাত বৃহস্পতিবার পর্যন্ত চলতে পারে বলে জানিয়েছে পশ্চিমবঙ্গ আবহাওয়া দপ্তর। ভারতীয় মৌসম ভবনের তরফে জানানো হয়েছে, পশ্চিমবঙ্গের উপকূল বরাবর ঘণ্টায় ৪০-৫০ কিলোমিটারে হাওয়া বইতে পারে। যে কারণে ইতিমধ্যেই উপকূলে জারি করা হয়েছে সর্তকতা এবং সমুদ্রে যাওয়া নিয়ে জারি করা হয়েছে নিষেধাজ্ঞা।

তবে আজ আবহাওয়া দপ্তর জানিয়েছে যেহেতু এই সাইক্লোনের পরোক্ষ প্রভাব বেশ কিছুদিন ধরে চলবে, তাই উল্লেখিত রাজ্যগুলির বিভিন্ন অংশে বৃষ্টিপাত দেখতে পাওয়া যাবে, কোন নির্দিষ্ট একটি অংশে বৃষ্টিপাত হবে না। প্রসঙ্গত রাজ্যে ঘূর্ণিঝড়ের প্রত্যক্ষ প্রভাব না পড়লেও নেটিজেনদের অনেকেই আশা করছেন টানা বৃষ্টিপাতের ফলে এবার কমতে পারে তাপমাত্রা।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।