রাজ্য

দাদা নয় এইবার রাজ্যসভায় যাচ্ছেন দিদি! মহারাজের স্ত্রী ডোনা‌ রাষ্ট্রপতি মনোনীত সদস্য হিসেবে রাজ্যসভায় যাবেন! জল্পনা তুঙ্গে

আমাদের মহারাজ সৌরভ গাঙ্গুলী ‘দাদাগিরি’র সঞ্চালক হওয়ার দরুন এমনিতেই আলোচিত বিষয়ের মধ্যে থাকেন। সম্প্রতি ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলীর রাজনৈতিক অবস্থান নিয়ে তুমুল চর্চা চলছে। এই চর্চা মূলত শুরু হয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে বাড়িতে ডেকে খাওয়ানোর পর থেকে। আবার অমিত শাহকে বাড়িতে ডেকে খাওয়ানোর পর দিন‌ই রাজ্যের তৃণমূল নেতা ফিরহাদ হাকিমের সাথে একই মঞ্চে দেখা যায় সৌরভ গঙ্গোপাধ্যায়কে। যা নিয়ে রীতিমতো তুমুল চর্চা চলছে দিন কয়েক ধরে। তাহলে কি রাজনীতির আঙিনায় আসতে চলেছেন দাদা? একটি বিশেষ সূত্রের মারফত পাওয়া খবর থেকে জানা যাচ্ছে, দাদা নয় দিদিকে এবার দেখবে রাজ্যসভা। অর্থাৎ শোনা যাচ্ছে সৌরভ গাঙ্গুলীর স্ত্রী ডোনা গাঙ্গুলী সংসদ ভবনে যেতে পারেন।

রাষ্ট্রপতি মনোনীত সদস্য হিসেবে ডোনা গাঙ্গুলী রাজ্যসভায় যেতে পারেন বলে খবর। এর আগে স্বপন দাশগুপ্ত ও রূপা গঙ্গোপাধ্যায় রাষ্ট্রপতি মনোনীত সদস্য হিসেবে রাজ্যসভায় ছিলেন, তবে তাদের দুজনেরই মেয়াদ শেষ। তাই বাংলা থেকে একজন কেউ অন্ততপক্ষে রাষ্ট্রপতি মনোনীত সদস্য হিসেবে রাজ্যসভায় পাঠানোর কথা ভাবছেন কেন্দ্র। রাষ্ট্রপতি মনোনীত সদস্যের তালিকায় সৌরভ গাঙ্গুলীর স্ত্রী ডোনা গাঙ্গুলীর নাম পাঠানো হতে পারে বলে খবর পাওয়া যাচ্ছে।

২০২০ সালে বিজেপি ইজেডসিসিতে যে দুর্গা পুজোর আয়োজন করেছিলেন তার উদ্বোধনী অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেছিলেন ডোনা গাঙ্গুলী। সম্প্রতি ভিক্টোরিয়া মেমোরিয়ালে অমিত শাহ যে অনুষ্ঠানে যোগদান করেন সেখানেও নৃত্য পরিবেশন করেন ডোনা, তাই বিজেপির সাথে সৌরভ গাঙ্গুলী স্ত্রীর সেই সূত্রেই যোগাযোগ গড়ে ওঠে। এরপর স্বরাষ্ট্রমন্ত্রীর সৌরভ গাঙ্গুলীর বাড়িতে গিয়ে নেমন্ত্রন্ন রক্ষা করাকে কেন্দ্র করে মূলত জল্পনা ছড়াতে শুরু করে রাজনৈতিক মহলে। যদিও এ নিয়ে আমাদের মহারাজ সৌরভ গাঙ্গুলী ও তার স্ত্রী ডোনা গাঙ্গুলী কোনো প্রতিক্রিয়া দেননি।

অন্যদিকে বিজেপি শিবির এ বিষয়ে মুখে পুরো কুলুপ এঁটেছেন। বিজেপি নেতৃত্ব এখনই এ বিষয় নিয়ে কিছু বলছেন না, আবার রাজ্যসভায় ডোনা গাঙ্গুলীর যাওয়ার বিষয়টি তারা অস্বীকারও করছেন না। ফলে ডোনা গাঙ্গুলীর রাজ্যসভায় যাওয়ার বিষয়টি নিয়ে রীতিমতো জল্পনার সৃষ্টি হয়েছে। আবার ডোনা গাঙ্গুলীর পাশাপাশি, সৌরভ গাঙ্গুলীর নাম‌ও রাষ্ট্রপতি মনোনীত সদস্য হিসেবে যাওয়ার সম্ভাবনা প্রবল। প্রসঙ্গত উল্লেখ্য এর আগে ভারতীয় ক্রিকেট টিমের মধ্যে থেকে শচীন টেন্ডুলকার‌ও রাষ্ট্রপতি মনোনীত সদস্য হিসেবে রাজ্যসভায় গিয়েছিলেন তাই এইবার যদি ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী রাষ্ট্রপতি মনোনীত সদস্য হিসেবে যান,তাহলে ক্রিকেটপ্রেমীরা নিঃসন্দেহে খুশি হবেন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।