দেশ

যোগী রাজ্যে আবার নাম বদল! মেট্রোর নাম জামা মসজিদ বদলে মনকামেশ্বর করার নির্দেশ!

যোগী আদিত্যনাথ সব সময় খবরের হেডলাইন থাকেন। সম্প্রতি মার্চ মাসেই দ্বিতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী পদে বসলেন যোগী আদিত্যনাথ। উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী পদে বসে শপথ গ্রহণ করার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং উপস্থিত ছিলেন। দ্বিতীয়বার মুখ্যমন্ত্রী পদে আসীন হওয়ার পর এইবার আবার নাম বদল করলেন যোগী আদিত্যনাথ। একটি মেট্রো স্টেশনের নাম পরিবর্তন করেছেন তিনি। আগ্রার ফতেয়াবাদ রোড মেট্রোর কাজ পরিদর্শন করতে এসে উত্তরপ্রদেশের উপ মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য বড় ঘোষণাটি করলেন।

এই দিন তিনি জামা মসজিদ মেট্রো স্টেশনের নাম পরিবর্তনের কথা বলেন। জামা মসজিদ মেট্রো স্টেশনের নাম পরিবর্তন করে নতুন নাম রাখার নির্দেশ দিয়েছেন তিনি। প্রসঙ্গত উল্লেখ্য নাম পরিবর্তনের বিষয়ে নিজের পরামর্শ প্রথম দিয়েছিলেন আগ্রা ক্যান্টনমেন্টের বিধায়ক জিএস ধর্মেশ। তার পরামর্শ অনুযায়ী এইবার উপ-মুখ্যমন্ত্রী নামবদলের নির্দেশ দিলেন। দুদিনের জন্য আগ্রা সফরে এসে ঘটনাস্থলে পৌঁছে তিনি বলেন পরিবর্তিত নাম কী হবে। জামা মসজিদের নাম বদল করে মন কামেশ্বর রাখার নির্দেশ দেন তিনি।

এইদিন তাজপুর গেট মেট্রো স্টেশনের রুট ম্যাপ সহ কীভাবে কাজ করলে আরো উত্তরোত্তর উন্নতি হবে তা নিয়ে আলোচনা করার পাশাপাশি ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কেও আধিকারিকদের কিছু নির্দেশ দেন। এরপর মেট্রো পরিদর্শন করবার সময় জিএস ধর্মেশ জামা মসজিদ মেট্রো নাম পরিবর্তনের কথা বলেন। তার এই কথা শুনে চিন্তাভাবনা করে দ্রুত এ বিষয়ে সম্মতি দেন উপমুখ্যমন্ত্রী। তিনি নিজের মত প্রকাশ করে সেখানে উপস্থিত আধিকারিকদের নাম পরিবর্তনের নির্দেশ দেন আর সেখানে উপস্থিত মেট্রোর সকল আধিকারিকরাও এই বিষয়ে তাদের সম্মতি জানিয়েছেন। তবে আধিকারিকরা সায় দিলেও মেট্রো স্টেশনের জামা নাম পরিবর্তন করা নিয়ে ইতিমধ্যেই শোরগোল পড়ে গেছে চারিদিকে, এক অংশের মানুষ এটি পছন্দ করেছেন না, তাই নানা বিতর্ক‌ও শুরু হয়ে গেছে এই নিয়ে।

‌প্রসঙ্গত উল্লেখ্য, দুই দিনের সফরে এসে এইদিন কেশব প্রসাদ মৌর্য মেট্রো এলাকা সেরে ফতেহাবাদ এলাকাতেও যান। সেখানকার গ্রামীণ হাসপাতাল সহ স্কুল ও রেশন দোকান গুলিও তিনি পরিদর্শন করতে যান। এরপর গবাদি পশুদের চারা খাওয়ান তিনি। সেখানকার দোকানগুলোর মালিকদের সাথে সরকারের নানা যোজনা প্রসঙ্গে কথা বলেন তিনি। সাধারণ মানুষের সঙ্গেও সরকারের যোজনা নিয়ে কথা বলেন তিনি।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।