রাজ্য

হাসপাতালে বাবার মৃতদেহ দেখে মাধ্যমিক পরীক্ষা দিতে গেলেন দুই ভাইবোন! বীরভূমের দুই পরীক্ষার্থীর অদম্য মনের জোর দেখে হতবাক নেটিজেনরা

স্কুল জীবনের প্রথম বড় পরীক্ষা হিসেবে মাধ্যমিককেই ধরা হয়। যে কারণে এই পরীক্ষা দিতে যাওয়ার আগে ছাত্র-ছাত্রীদের অনেকেই বেশ ঘাবড়ে থাকেন। কিন্তু এবার মাধ্যমিকের আগের রাতে পথ দুর্ঘটনায় বাবাকে হারানো সত্ত্বেও পরীক্ষায় বসে সকলকে চমকে দিলেন বীরভূমের দুই ভাইবোন।

সোশ্যাল মিডিয়ায় গোটা ঘটনার কথা উঠে আসতেই চমকে গিয়েছেন নেটিজেনরা। জানা গিয়েছে বীরভূমের বাসিন্দা শিব শঙ্কর কিস্কু মাধ্যমিক পরীক্ষার আগের রাতে একটি বিয়ে বাড়ি থেকে ফেরার সময় বোলপুরের কাশীপুরের কাছে পথ দুর্ঘটনায় গুরুতর আহত হন, এরপর ঘটনাস্থলেই মৃত্যু ঘটে তার।

ঘটনাচক্রে তার পরের দিনই মাধ্যমিক পরীক্ষায় বসার কথা ছিল তার দুই ছেলেমেয়ে জিনিয়া কিস্কু এবং ঘনশ্যাম কিস্কুর। সম্পর্কে ভাইবোন ওই দুই পরীক্ষার্থী বীরভূমের পাঁড়ুই থানার অন্তর্গত কোশাইপুর উচ্চ বিদ্যালয়ের পড়ুয়া। মাধ্যমিকের জন্য তাদের যাওয়ার কথা ছিল আহমেদপুর জয়দুর্গা বালিকা উচ্চ বিদ্যালয়ে।

তবে পরীক্ষার আগের রাতে পথদুর্ঘটনায় বাবাকে হারানো সত্ত্বেও এদিন হাসপাতালে বাবার মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠিয়ে সোজা পরীক্ষা স্থলে হাজির হয় ওই দুই ভাইবোন।

এদিন গোটা প্রসঙ্গে মুখ খুলে তাদের স্কুলের প্রধান শিক্ষক প্রণব কুমার মন্ডল জানিয়েছেন ওই দুই পরীক্ষার্থীর মানসিক জোর দেখে তাদেরকে কুর্নিশ না করে থাকতে পারছেন না তিনি। এদিন দুই ভাইবোন সংবাদমাধ্যমকে জানিয়েছেন আগামী পরীক্ষাগুলোতেও উপস্থিত হবেন তারা।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।