রাজ্য

‘রাজ্যপাল ধনখড় ভয়ঙ্কর’! রাজ্যপালকে সরাতে চেয়ে এবার সংসদের দ্বারস্থ হতে চলেছে তৃণমূল

রাজ্যের শাসক দল তৃণমূলের সঙ্গে রাজ্যপাল জগদীপ ধনখড় এর সম্পর্ক বরাবরই তিক্ত। বিভিন্ন ক্ষেত্রে রাজ্যের শাসক দল এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর সমালোচনা করতে দেখা দিয়েছে তাকে। অপরদিকে তৃণমূল নেতারা মোটেও পছন্দ করেন না রাজ্যপালের ভূমিকা। তবে এবার তৃণমূল নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়ের কথা থেকে জানা গেল রাজ্যপাল জগদীপ ধনখড়কে অপসারণ করতে চেয়ে সংসদের দ্বারস্থ হতে পারে রাজ্যের শাসক দল তৃণমূল।

প্রসঙ্গত প্রজাতন্ত্র দিবস এর আগে আরো একবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হিংসাকে প্রশ্রয় দেওয়া থেকে শুরু করে বিভিন্ন বিষয় নিয়ে মুখ খুললেন বিতর্কিত মন্তব্য করতে দেখা গিয়েছিল রাজ্যপালকে। পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সামনেই অভিযোগ করে বসেছিলেন যে রাজ্যের ব্যাপারে অহেতুক নাক গলাতে থাকেন রাজ্যপাল। পাশাপাশি তিনি আরো অভিযোগ করেছিলেন রাজ্য কিভাবে মানবাধিকার কমিশন তৈরি করবে সে ক্ষেত্রেও নিজস্ব মতামত জানাতে থাকেন রাজ্যপাল।

জানা গিয়েছে এদিন আসন্ন সংসদ অধিবেশন নিয়ে মিটিং এর আয়োজন করেছিল তৃণমূল। সেখানেই কথা হয়েছে রাজ্যপাল জগদীপ ধনখড় এর ভূমিকা নিয়েও। এর পরেই তৃণমূল নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন রাজ্যের প্রতিটি কাজে যেভাবে রাজ্যপাল বিরোধিতা করছেন তা অত্যন্ত ভয়ঙ্কর। তাই তাকে অপসারিত করতে চেয়ে এবার সংসদের কাছে আবেদন পেশ করতে দেখা যেতে পারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দলকে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।