রাজ্য

‘দুয়ারে মদ’ প্রকল্পে এবার বাড়িতেই মদ পৌঁছে দেবে রাজ্য সরকার! প্রকল্প মজবুত করতে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার

গত বছরের মাঝামাঝি প্রথমবার পশ্চিমবঙ্গ সরকারের তরফে বাড়ি বাড়ি মদ পৌঁছে দেওয়ার কথা জানানো হয়েছিল নেটিজেনদের। পাশাপাশি এই প্রকল্পে অংশগ্রহণ করার জন্য একাধিক সংস্থাকে যোগদানের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল পশ্চিমবঙ্গ আবগারি দপ্তর। ইতিমধ্যেই গুরুত্বপূর্ণ চার সংস্থা পশ্চিমবঙ্গ সরকারের সঙ্গে সেই প্রকল্পে যোগদান করেছে বলে জানা গিয়েছে।

তবে প্রকল্প পুরোপুরি সফল ভাবে চালু করার আগে আরো বেশি সংস্থার যোগদান কামনা করছে পশ্চিমবঙ্গ আবগারি দপ্তর। পাশাপাশি অনলাইনে মদের অর্ডার দিলে যাতে দ্রুত মদ পৌঁছে যায় গ্রাহকের বাড়িতে, সে ব্যবস্থাও করতে চলেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার।

প্রসঙ্গত পশ্চিমবঙ্গ সরকারের তরফে গোটা ব্যবস্থাটিকে মদের ‘ই-রিটেল’ বলা হলেও আফগারি দপ্তরের অনেকেই একে ‘দুয়ারে মদ’ প্রকল্প বলে আখ্যা দিয়েছেন। জানা গেছে গত বছর এই প্রকল্প চালু হলেও খুব একটা সাফল্য পায়নি। যে কারণে আবগারি দফতরের কর্তারা এবার হাতে আরও বেশি সময় নিয়ে প্রস্তুত হয়ে নামতে চাইছেন বাজারে।

জানা গিয়েছে ইতিমধ্যেই মুম্বাই, ব্যাঙ্গালোর এবং চেন্নাই থেকে একাধিক সংস্থা যোগদান করেছে এই প্রকল্পে, যারা গ্রাহকের বয়সের প্রমানপত্র দেখে তার হাতে অর্ডার মাফিক মদ তুলে দেবে বলে জানা গিয়েছে। তবে কোন এলাকায় কোন সংস্থা মদ বিতরণ করবে এখনও পর্যন্ত তার চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।